সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলন, ২৫টি ড্রেজার পুড়িয়ে ধংস

১২:৫৭ অপরাহ্ন | বুধবার, মার্চ ২৪, ২০২১ সিলেট
fire

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি- হবিগঞ্জে চুনারুঘাটে বিভিন্ন নদী ও ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায় ২৫টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধংস করেছে উপজেলা প্রশাসন। এ সময় প্রায় আড়াই হাজার ফুট পাইপও পুড়িয়ে বিনষ্ট করা হয়। পাশাপাশি সাড়ে ৩৪ হাজার ঘনমিটার বালু জব্দ করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব ধংস করেন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে কয়েকটি চক্র চুনারুঘাট উপজেলার বিভিন্ন নদী ও ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। মঙ্গলবার বিকেলে উপজেলার ৮নং সাটিয়াজুরী ইউনিয়নের দারাগাঁও চা বাগানএলাকায় অভিযান চালানো হয়।

এ সময় জমি ও নালা থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় ২৫টি ড্রেজার মেশিন ও আড়াই হাজার ফুট পাইপ জব্দ করা হয়। পরে এগুলো আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

এ সময় সাড়ে ৩৪ হাজার ঘনমিটার বালু জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।