সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কক্সবাজারে রাজনৈতিক ও ধর্মীয় সভা-সমাবেশ বন্ধের সিদ্ধান্ত

১২:৫৭ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১ Breaking News
Cox's Bazar news

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় জেলার উন্মুক্ত স্থানে রাজনৈতিক ও ধর্মীয় সভা-সমাবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা প্রতিরোধ কমিটি।

মঙ্গলবার (২৩ মার্চ) রাতে অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ।

রাজনৈতিক-ধর্মীয় সভা সমাবেশ বন্ধ রাখার পাশাপাশি উক্ত সভায় আরও কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে রয়েছে -বাজার, পর্যটনকেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অভিযান পরিচালনা, সামাজিক অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতনতামূলক প্রচার অভিযান ও প্রশাসনিক নজরদারি, উপজেলার কোভিড আইসোলেশন সেন্টারগুলোকে প্রস্তুত করে চালু করা, সদর হাসপাতালের কোভিড ওয়ার্ডে রেড জোন-ইয়েলো জোন পুণরায় সক্রিয় করা, উপজেলাসহ বিভিন্ন স্থান থেকে ডাক্তারদের প্রেষণে নিয়োগের মাধ্যমে সদর হাসপাতালের শূণ্য পদগুলো পূরণ করার মাধ্যমে ডাক্তার সংকটের সমাধান।

এর পাশাপাশি সভায় কক্সবাজার জেলার সংক্রমণ নিয়ন্ত্রণে বিভিন্ন বিদেশি সংস্থা ও এনজিওগুলোর সহায়তা কামনা করা হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনা সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রতিদিন প্রচার অভিযান পরিচালনা করা হবে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা করোনা প্রতিরোধ কার্যক্রমের সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

এতে আরও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, কক্সবাজার প্রেস ক্লাব সভাপতি আবু তাহের, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সিভিল সার্জন মাহবুবুর রহমান, কক্সবাজার সদর হাসপাতালের সুপার ডা. রফিকুস সালেহিন, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া। এছাড়াও বক্তব্য রাখেন কক্সবাজারের বিভিন্ন উপজেলার ইউএনও, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ।