• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ৪:৩১মিঃ

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

⏱ | বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১ 📁 জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও বাংলাদেশ বেতার একযোগে প্রধানমন্ত্রীর ভাষণটি প্রচার করবে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সর্বশেষ গত ৭ জানুয়ারি জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারের এক বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে ওই ভাষণ দেন তিনি।

আজ প্রধানমন্ত্রী তার ভাষণে ৫০ বছরে বাংলাদেশের নানা অর্জন, জাতির পিতা শেষ মুজিবুর রহমান ও বর্তমান সরকারের নানা অবদান তুলে ধরবেন বলে ধারণা করা হচ্ছে।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বাংলাদেশ। ঐতিহাসিক এই লগ্নে বাংলাদেশকে নিয়ে ভিডিও বার্তা দিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্র, সরকার প্রধান ও গুরুত্বপূর্ণ নেতা ও ব্যক্তিত্বরা।

বাংলাদেশকে নিয়ে ভিডিও বার্তা পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট সি চিন পিং, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, জাপানের প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা, পোপ ফ্রান্সিসসহ অনেকে।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার পাঁচ দেশের রাষ্ট্র ও সরকার প্রধানকে দাওয়াত করেছে। এরই মধ্যে মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সোলিহ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি বাংলাদেশ সফর শেষে নিজ নিজ দেশে ফিরে গেছেন।

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বাংলাদেশ সফরে রয়েছেন। ২৬ মার্চ সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।