• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:০৭মিঃ

সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে ঝালকাঠিতে মিছিল ও মানববন্ধন

⏱ | বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১ 📁 বরিশাল
MISEL PIC

মো.নজরুল ইসলাম,ঝালকাঠি: সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘু পরিবার ও মন্দিরে হামলা ও লুটপাঠের প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ শহরের আখড়া বাড়ি মন্দির প্রাঙ্গন থেকে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্তরে গিয়ে শেষ হয়। এতে স্থানীয় সংখ্যালঘু বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহবিপুল সংখ্যক মানুষ অংশ নেয়।  পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, জেলা পুজাউদযাপন পরিষদের সভাপতি ডা. অষিম কুমার সাহা, সাধারণ সম্পাদক তরুন কর্মকার ও জেলাহিন্দু, বৈদ্য খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট অমল চন্দ্র দেসহ অনেকে।  বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে ব্যাপক অবদান থাকার পরও সংখ্যালঘুরা আজও এদেশে স্বাধীনতার স্বাদ ভোগকরতে পারছেন না। শাল্লার হামলার ঘটনাএরই আরেকটি উল্লেখযোগ্য প্রমাণ। সংখ্যালঘুদের উপরহামলাকরা উগ্রবাদীদের সঠিক বিচারের মাধ্যমে শাস্তি প্রদানের দাবি করেন বক্তারা।

মানববন্ধন শেষে সরকারের সুদৃষ্টি কামনাকরে জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান করেন পূজাউদযাপন পরিষদের নেতৃবৃন্দ।