সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বেনাপোলে ”পায়খানায় ওয়াটারসিল স্থাপন এবং রক্ষণাবেক্ষণ”- বিষয়ক প্রচারাভিযান অনুষ্ঠিত

২:৪৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১ খুলনা
Benaple Photo

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি: বেনাপোল পৌরসভার আয়োজনে ও এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সহযোগিতায় পৌরবাসীর জন্য উন্নত ও নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিতকরণে, ”পায়খানায় ওয়াটারসিল স্থাপন এবং রক্ষণাবেক্ষণ”- বিষয়ক প্রচারাভিযান এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৫শে মার্চ দুপুরে বেনাপোল পৌরসভার কনফারেন্স রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

উক্ত অনুষ্ঠানে পায়খানায় ওয়াটারসিল ব্যবহারের প্রয়োজনীয়তা ও ওয়াটারসিল না থাকার ক্ষতিকর দিক সম্বন্ধে আলোচনা করা হয়। এছাড়াও, পৌরবাসীর জন্য নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিতে যেসব উদ্যেগ গ্রহণ করা হয়েছে সেগুলো তুলে ধরা হয়।

প্রচারাভিযান-অনুস্ঠানের  উদ্বোধন করেন বেনাপোল পৌরসভার সম্মানিত পৌর মেয়র জনাব মোঃ আশরাফুল আলম লিটন। এই প্রচারাভিযান মূলতঃ শহরের নি¤œ আয়ের মানুষদের বসতিতে বসবাসকারী পরিবারগুলোকে লক্ষ্য করে বাস্তবায়িত হবে। তিনি নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা এগিয়ে নেবার জন্য অবকাঠামোগত উন্নয়ন, পাবলিক টয়লেট নির্মাণ ও সংস্কার, নিরাপদ পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার জন্য ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন, কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিসহ বহুমুখী উদ্যোগ গ্রহণ এর কথা বলেন।

পৌরবাসীকে স্যানিটেশন-এর প্রয়োজনীয়তা ও পরিবেশের জন্য ক্ষতিকর আচরণগুলো পরিবর্তন করে সুস্থ আচরণে অভ্যস্থ ও পায়খানায় ওয়াটারসিল স্থাপনে উদ্যোগী হওয়ার কথা বলেন। এই ক্যাম্পেইনকে সফল করতে এবং শহরবাসীর জন্য নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিত করতে সবার সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি বলেন যে, আমরা যদি যে যার অবস্থান থেকে অবদান রাখি তবে অবশ্যই সাফল্য আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মীর আলিফ রেজা, উপজেলার নির্বাহী কর্মকর্তা, শার্শা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহাবুদ্দিন মন্টু, প্যানেল মেয়র, বেনাপোল পৌরসভা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেনাপোল পৌরসভার কাউন্সিলরবৃন্দ, বিসিসি এডভাইজার জনাব মো: আরিফুল ইসলাম (এসএনভি), এবং শহরের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।