• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:১৩মিঃ

‘শিশুবক্তা’ রফিকুলকে ছেড়ে দিয়েছে পুলিশ

⏱ | বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১ 📁 আলোচিত বাংলাদেশ
atok

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বিক্ষোভ করার সময় রাজধানীর মতিঝিল শাপলাচত্বর এলাকা থেকে গ্রেপ্তার ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীতে ছেড়ে দিয়েছে পুলিশ। আটক হওয়ার কয়েক ঘণ্টা পর বৃহস্পতিবার তাকে ছেড়ে দেয় আইনশৃঙ্খলা বাহিনীটি।

ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে রফিকুল ইসলাম নিজেই তাকে ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই শিশুবক্তা লিখেছেন, ‘আমি এখন মুক্ত। যারা আমার জন্য দোয়া করেছেন মুক্তি পাওয়ার জন্য চেষ্টা করেছেন সকলের প্রতি আমি কৃতজ্ঞ।

স্ট্যাটাস দেয়ার কিছুক্ষণ পর ফেসবুকে লাইভে আসেন আলোচিত এই বক্তা। সেখানে তিনি বলেন, ‘আমি এখন সম্পূর্ণ মুক্ত। আমি কিছুক্ষণ ছিলাম পল্টন থানায়। এখন আমি অনেক টায়ার্ড (ক্লান্ত)। আমি সব বিষয় পরে বলব’।

রফিকুল ইসলাম আরও বলেন, আমি কাউকে দেখানোর জন্য মিছিলে যাইনি। বরং আল্লাহর সন্তুষ্টির জন্যই গিয়েছি। আমার গ্রেপ্তারের খবরে অনেকেই সমবেদনা জানিয়েছেন। আমাদের পাশে ছিলেন। সবার জন্য আমি দোয়া করি। আমাদের ভালোবাসা হোক আল্লাহর জন্যই।’

পল্টন মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) কাজী আশরাফুল হক গণমাধ্যমকে বলেন, আটক শিশুবক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে ছেড়ে দেয়া হয়েছে। বিকেল সাড়ে ৪টার দিকে পল্টন থানা থেকে তার পরিবার এসে নিয়ে যান।

এর আগে দুপুর ১২টার দিকে মতিঝিল শাপলা চত্বরে ছাত্র অধিকার পরিষদ মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় সাত পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় চার পুলিশ সদস্য রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি।

এছাড়াও মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ১০/১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় পুলিশ ৩৪ জন কর্মীকে আটক করেছে বলে জানা গেছে। এরমধ্যে শিশুবক্তা রফিকুল ইসলামও ছিলেন।