• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ইংল্যান্ডে শিশুদের ক্লাসে মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন প্রদর্শন, স্থানীয় মুসলমানদের প্রতিবাদ

১২:৪৭ অপরাহ্ন | শুক্রবার, মার্চ ২৬, ২০২১ ইসলাম
মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন

আন্তর্জাতিক ডেস্ক, সময়ের কণ্ঠস্বরঃ ইংল্যান্ডের ইয়র্কশায়ারে স্থানীয় একটি স্কুলের শিশুশ্রেনীর ক্লাসে বাচ্চাদেরকে হযরত মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন দেখানোর অভিযোগ উঠেছে।

পরে দ্রুতই এ ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে স্কুলে পড়ুয়া মুসলিম শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে উত্তেজনা দেখা দেয় এবং তারা সামাজিক মাধ্যমে এই ঘটনার প্রতিবাদ স্বরুপ ইভেন্ট খুলে একসাথে জড়ো হয়ে প্রতিবাদ করতে থাকেন।

প্রাথমিক অবস্থায় শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে প্রতিবাদ থাকলেও পরে স্থানীয় মুসলমানদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে । ক্রমাগত প্রতিবাদের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত স্কুল শিক্ষককে বরখাস্ত করে স্কুলটির কতৃপক্ষ।

ঘটনাটি গত সোমবার ওয়েস্ট ইয়র্কশায়ারে ব্যাটলি গ্রামার স্কুলে ঘটলেও বৃহস্পতিবার প্রায় অর্ধশতাধিক অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ করেন। বিক্ষোভের সময় স্কুলের কাছাকাছি সড়ক কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়।
পরে প্রধান শিক্ষক গ্যারি কিবলে ঘটনার জন্য ক্ষমা চেয়ে তিনি বলেন, তদন্ত না হওয়া পর্যন্ত তাকে (অভিযুক্ত)কে বরখাস্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, স্কুলের প্রতিনিধিত্বকারী সকল সম্প্রদায়ের লোকদের নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। আমরা তাদের কাছে বড় ধরনের অপরাধ করার জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। তবে অভিভাবকরা শান্তিপূর্ণ বিক্ষোভের পাশাপাশি শিক্ষকের স্থায়ীভাবে বরখাস্ত দাবি করেছেন।

এসময় পুলিশ স্কুলের বাইরে দাঁড়িয়ে ছিলো। লকডাউনের সময় জড়ো হয়ে বিক্ষোভ বা রাস্তা বন্ধ করলেও পুলিশ কাউকে আটক করেনি এবং কোন জরিমানাও করা হয়নি বলে জানিয়েছেন ইয়র্কশায়ারের পুলিশের মুখপাত্র।

কার্টুন দেখতে চাওয়ায় নিজ সন্তানকে গলা টিপে হত্যা!