• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ, ফ্লাইওভারে আগুন

৯:০৫ অপরাহ্ন | শুক্রবার, মার্চ ২৬, ২০২১ আলোচিত
michil

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- চট্টগ্রামের হাটহাজারী থানায় হামলার পর পুলিশের গুলিতে চারজন নিহতের পর রাজধানীতে যাত্রাবাড়ী এলাকা অবরোধ করেছে কয়েকটি মাদ্রাসার ছাত্ররা।

শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হওয়া বিক্ষোভে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তারা সেখানে ফ্লাইওভারেও অবস্থান নিয়ে আগুন ধরিয়ে দেয়।

পুলিশ জানিয়েছে, মাদ্রাসাছাত্ররা যাত্রাবাড়ীর কুতুবাখালী এলাকায় সড়কে অবস্থান নিয়ে আছে।

বিষয়টি নিশ্চিত করেন যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম কাজল। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে সন্ধ্যায় যাত্রাবাড়ীর কুতুবখালী মাদরাসার সামনে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেন। এর ফলে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

এদিকে মোদির সফরকে কেন্দ্র করে শুক্রবার বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন মুসল্লিরা। সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক মানুষ আহত হন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তারা চিকিৎসা নেন। তাদের মধ্যে আটজন বিভিন্ন গণমাধ্যমের কর্মী রয়েছেন।

এছাড়া চট্টগ্রামের হাটহাজারীতে মোদির সফরের প্রতিবাদে আয়োজিত মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন। শুক্রবার (২৬ মার্চ) বেলা আড়াইটার দিকে দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার সামনে এ ঘটনা ঘটে।

অন্যদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে উপ্তত্ত হয়ে উঠেছে ব্রাহ্মণবাড়িয়া। শহরের কাউতলী এলাকায় গুলিবিদ্ধ হয়ে আশিক (২৫) নামে এক যুবক মারা গেছেন।

নিহত আশিক জেলা শহরের দাতিয়ারার সাগর মিয়ার ছেলে। এর আগে বিকেলে জেলা শহরের কাউতুলীতে মাদরাসা ছাত্রদের বিক্ষোভে তিনি গুলিবিদ্ধ হন।