• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:১৬মিঃ

রংপুরে ঢিলেঢালাভাবে চলছে হেফাজতের হরতাল

৪:০৯ অপরাহ্ন | রবিবার, মার্চ ২৮, ২০২১ দেশের খবর, রংপুর
rongpur

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- রংপুর নগরীতে ঢিলেঢালাভাবে চলছে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। হরতালের সমর্থনে শনিবার বিকেলে বিক্ষোভ করলেও হরতালের দিনে মাঠে দেখা যাইনি হেফাজত ইসলামের কাউকে।

রোববার সকাল থেকেই দোকানপাট ও অফিস আদালত খুলেছে। আন্তঃজেলা বাসসহ সড়ক-মহাসড়কে স্বাভাবিক রয়েছে সব ধরনের যান চলাচল। বেলা দুপুর ২টা পর্যন্ত হরতালের সমর্থনে কাউকে দেখা যায়নি।

এদিকে হেফাজত ইসলামের ডাকা হরতালকে প্রত্যাখান করে রোববার সকাল ১১টা থেকে রংপুর জেলা ও মগহানগর আওয়ামী লীগ অফিসে অবস্থান নিয়েছেন নেতা কর্মীরা। অন্যদিকে বেলা বাড়ার সাথে সাথে হরতাল বিরোধী মিছিল করেছে জেলা ও মহানগর সেচ্ছাসেবকলীগ ও জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নগরীর গুরুপ্ত স্থানে সতর্ক অবস্থানে রয়েছেন।

সার্বিক বিষয় জানতে সম্মিলিত কওমি মাদরাসা পরিষদের রংপুর জেলা সভাপতি হেফাজত ইসলামের নেতা হাফেজ ইদ্রীস আলী সাথে যোগায়োগ করা হলে তিনি জানান, হরতালের সমর্থনে শনিবার বিকেলে নগরীতে বিক্ষোভ করা হয়েছে। আজ আর কোনো কর্মসূচি নেই।

তিনি আরও জানান, বিভিন্ন মাদরাসায় শিক্ষার্থীদের পরীক্ষা চলছে। এ কারণে রোববার কোনো কর্মসূচি পালন করা হচ্ছে না।

রংপুর অটো রিক্সা শ্রমিক লীগের মহানগর সাধারণ সম্পাদক, আলী আহমেদ জানান, নগরীতে অটো চলাচল স্বাভাবিক রয়েছে। আমরা এ হরতাল মানি না। তারপরেও যদি আমাদের কোন অটো বা চালকের উপর হামলা করা হয় তাহলে তার জবাব আমরা কঠোর ভাবে দিব

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, হরতালের সমর্থনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।