• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:৪৮মিঃ

অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন, ১ এপ্রিল থেকে কার্যকর

১২:১৯ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ৩০, ২০২১ জাতীয়
trail

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনা সংক্রমণ রোধে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। পাশাপাশি দু’টি আসনের একটি ফাঁকা রাখা হবে।

আগামী ১ এপ্রিল থেকে সব ট্রেনে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। যার অর্ধেক কাউন্টারে ও বাকি অর্ধেক অনলাইনে বিক্রি করা হবে। এরইমধ্যে সব রেলস্টেশনে ব্যবস্থাপকসহ সংশ্লিষ্টদের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।

আগাম টিকিট বিক্রি হওয়ায় নতুন নির্দেশনা পুরোপুরি কার্যকর করা সম্ভব হবে না বলে জানিয়েছেন বিভিন্ন রেলস্টেশনের কর্মকর্তারা। তবে ট্রেনে পরিবহনের জন্য যারা অগ্রিম টিকিট নিয়েছেন তাদেরকে এক আসন ফাঁকা রেখে ট্রেনে চলাচলের আহ্বান জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ে সংশ্লিষ্টরা এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে মঙ্গলবার (৩০ মার্চ) বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ফেসবুক পেজেও অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন পরিচালনা সংক্রান্ত একটি ঘোষণা দেওয়া হয়।

রেলওয়ের বিজ্ঞপ্তিতে যাত্রীদের উদ্দেশে কিছু নির্দেশনাও দেওয়া হয়। যার মধ্যে রয়েছে- ট্রেনে ভ্রমনিচ্ছুক যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমণের জন্য অনুরোধ করা হলো। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না।

নির্দেশনায় আরও বলা হয়, বিশেষ প্রয়োজন ব্যতীত রেল ভ্রমণ করবেন না। অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যতীত কোনো যাত্রীতে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না।