• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আ’লীগ থেকে পদত্যাগ করলেন সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা

১:২২ অপরাহ্ন | বুধবার, মার্চ ৩১, ২০২১ আলোচিত বাংলাদেশ
kader mirza

সময়ের কণ্ঠস্বর, নোয়াখালী- আওয়ামী লীগ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। তিনি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য।

বুধবার (৩১ মার্চ) দুপুর ১২টার দিকে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি এ ঘোষণা দেন।

এসময় কাদের মির্জা বলেন, ‘আমি সব অনিয়মকারীদের বিরুদ্ধে কথা বলে এখন সবার কাছে খারাপ হয়ে গেছি। যে দলে সম্মান নাই সেখানে আমি থাকবো না। আমি বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সদস্য হয়েছি সেখানে থেকেই কাজ করবো।’

বিদায় বেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনি একসাথে না পারলেও আস্তে আস্তে দলের দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরুন। যারা বেশি অনিয়মকারী তাদেরকে দল থেকে বের করে দিন।

এ সময় তিনি বলেন, অতীতে যে প্রতিশ্রুতি গুলো দিয়েছি তা রক্ষা করে আমি বিদায় নিতে চাই। আমি আর প্রশ্নবিদ্ধ হতে চাই না, আমি দল থেকে বিদায় নিচ্ছি। এতদিন আ.লীগের মির্জা ছিলাম। আওয়ামী লীগের মির্জা আজ থেকে আমি নেই। কোন শক্তি আমাকে আর আ.লীগের মির্জা বানাতে পারবে না।

ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি আরও বলেন, ‘তিনি পদপদবীর জন্য অপশক্তিদের কাছে মাথা নত করেছেন। যেদিন আমার ছোটভাই (দেলোয়ার) ফাঁসি দিয়ে মারা গেছে, সে দিনই তার সাথে (ওবায়দুল কাদের) সম্পর্ক মানসিকভাবে দূরে সরে গেছে।’

উল্লেখ্য, কাদের মির্জা কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের দুই নম্বর সদস্য থেকে ২৭ বছরের উপরে উপজেলা আ.লীগের নেতৃত্ব দিয়েছেন।