• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বললেন প্রধান বিচারপতি

১:৩৯ অপরাহ্ন | বুধবার, মার্চ ৩১, ২০২১ জাতীয়
mahmud

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি না মানার কারণেই দেশে আবার করোনাভাইরাসের বিস্তার ঘটছে।

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর বুধবার (৩১ মার্চ) সকালে বিচারিক কার্যক্রমের শুরুতেই আপিল বিভাগের বেঞ্চে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনার বিস্তার ঘটছে। করোনার যে ধরনটা দেখা যাচ্ছে, সেটা তো ব্যাপকভাবে বিস্তার ঘটাচ্ছে।’

আদালত প্রাঙ্গণ সংক্রমণ হওয়ার ঝুঁকি বেশি জানিয়ে প্রধান বিচারপতি বলেন, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় করোনা বাড়ছে। কাজেই আদালতে প্রবেশের সময় আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের অবশ্যই মাস্ক পরতে হবে। অন্যথায় সংক্রমণ বাড়তেই থাকবে।

করোনাভাইরাসের পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।

দেশে কভিড-১৯ প্রাদুর্ভাবের ৩৮৮তম দিনে মঙ্গলবার (৩০ মার্চ) শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৪২ জন শনাক্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৪৫ জনের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯৪ জনে।