সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

হাটহাজারী থানায় হামলা ও ভাঙচুরের ঘটনায় ৬ মামলা

৩:০৭ অপরাহ্ন | বুধবার, মার্চ ৩১, ২০২১ চট্টগ্রাম
hathaji

জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারী থানা ভবনে হামলাসহ বিভিন্ন সরকারি অফিসে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় ছয়টি মামলা হয়েছে। এরমধ্যে তিন মামলায় অজ্ঞাত প্রায় আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) রাতে হাটহাজারী থানায় এ ছয় মামলা হয়। এর মধ্যে মধ্যে চারটি মামলার বাদী পুলিশ। বাকি দুটি করেছেন ভূমি অফিসের কর্মকর্তারা।

হাটহাজারী থানায় হামলার অভিযোগে করা একটি মামলায় অজ্ঞাত হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। ভূমি অফিসের করা দুই মামলায় মোট আসামি ৪০০ জন।

বুধবার (৩১ মার্চ) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক। তিনি জানান, হাটহাজারীর ঘটনায় ছয়টি ও পটিয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। সন্ত্রাসবিরোধী আইনে মামলাগুলো হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত শুক্রবার জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও সরকারি দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসাশিক্ষার্থীরা থানায় হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে চারজন নিহত হন।

চারজন নিহত হওয়ার জেরে বিক্ষুব্ধ ছাত্ররা হাটহাজারী থানা, ডাকবাংলো, সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালায়।