সংবাদ শিরোনাম

শাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটক

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কওমি মাদরাসায় আজ পরীক্ষা হয়নি

৩:৩৩ অপরাহ্ন | বুধবার, মার্চ ৩১, ২০২১ ফিচার, শিক্ষাঙ্গন
student

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধীনে কওমি মাদরাসার দাওরা পরীক্ষা বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বোর্ডের সিদ্ধান্তে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

বেফাকের প্রশাসনিক কর্মকর্তা মো. আবুল কাশেম খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই পরীক্ষা ৩ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিলের মধ্যে অনুষ্ঠিত হবে।

আবুল কাশেম বলেন, সরকারের স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড ও উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তাদের আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষার পুরো প্রস্তুতি নেওয়া ছিল। তবে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, সরকারের নির্দেশ অনুযায়ী আমাদের মাদরাসা বন্ধ থাকলেও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে। তবে কোনো শিক্ষার্থী যদি যৌক্তিক কারণে এই পরীক্ষা থেকে বিরত থাকতে চায় তাহলে পরে মাদরাসা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে তাদের পরীক্ষা নেওয়া হবে।

এর আগে গত সোমবার কওমি মাদরাসাসহ সকল প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাসহ ১৮ দফা নির্দেশনা দেয় সরকার। এতে ১৬ নম্বর নির্দেশনায় বলা আছে, সশরীরে উপস্থিত হতে হয় এমন যেকোনো ধরনের গণপরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।