• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গাইবান্ধায় শিশু হত্যার দায়ে ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

৫:৩২ অপরাহ্ন | বুধবার, মার্চ ৩১, ২০২১ রংপুর
gaibandha

রবিউল ইসলাম, গাইবান্ধা- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাটে শিশু আরিফুল হত্যা মামলায় পাঁচজনের আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া এ হত্যা মামলা থেকে দুজনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (৩১ মার্চ) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গোলজার রহমান খন্দকার (৪৪), সাহেব খন্দকার (৪২), হারুন খন্দকার (২৯), ফরিদুল খন্দকার (২৭) ও জরিদুল ইসলাম খন্দকার (২৬)। খালাস প্রাপ্তরা হলেন- আনোয়ারা বেগম (৪৭) ও হালিমা বেগম (৪৫)। সবাই গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট এলাকার বাসিন্দা।

শিশু আরিফুল গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট এলাকার বাকী মিয়ার ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাটে জমি নিয়ে বিরোধের জের ধরে নিহত শিশু আরিফুলের নানা জালাল উদ্দিনের সঙ্গে প্রতিবেশী গোলজার গংদের বিরোধ চলে আসছিল। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি দুপুরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রতিপক্ষের মারধরে আরিফুলের মাথার হাড় ভেঙে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি।

এ ব্যাপারে শিশুটির নানা জালাল উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে সবার উপস্থিতিতে বিচারক আজ এই রায় দেন।