• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

দেশের সকল মাদরাসায় নজরদারি ও তল্লাশি চালানোর আহ্বান ইনুর

৫:৪৮ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ৩, ২০২১ জাতীয়
inu

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- হেফাজতের কর্মীরা দেশের বিভিন্ন জেলা-উপজেলায় মাদরাসায় ঘাঁটি গেড়ে সন্ত্রাসী তাণ্ডবের প্রস্তুতি নিচ্ছে। বিষয়টি খাটো করে না দেখে দেশের সব মাদরাসায় নজরদারি ও তল্লাশি চালানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার (৩ এপ্রিল) জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার স্বাক্ষরিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতি সন্ত্রাসীদের তাণ্ডবের শত শত সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ, ছবি সংবাদ-গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এসব ভিডিও ফুটেজ ও ছবিতে পরিষ্কারভাবে হেফাজত সন্ত্রাসীদের চেহারা ও পরিচয় প্রকাশিত হয়েছে।

বিবৃতিতে বলা হয়, উস্কানিদাতা মামুনুল, বাবু নগরীসহ চিহ্নিত হুকুমদাতাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা দায়ের করে গ্রেফতার ও বিচারের সম্মুখীন করার দাবি জানাচ্ছি। ২০১৩ সালের ৫ মে ঢাকায় তাণ্ডবের সঙ্গে যুক্ত হেফাজতি সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় হেফাজতিরা আজ খোদ বাংলাদেশ রাষ্ট্রকেই বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাষ্ট্র ও জনগণের ওপর সহিংস তাণ্ডব চালানোর সাহস দেখাচ্ছে।

নেতৃদ্বয় বলেন, হেফাজতের সঙ্গে লেনদেন করে কোনো লাভ নেই। এরা স্বাধীনতাবিরোধী পাকিস্তানপন্থী রাজনৈতিক ধারা রাজাকার-আলবদরদের উত্তরাধিকার এবং বিএনপি জামাতের ভাড়াটে খোলোয়ার। তারা হেফাজতের সঙ্গে লেনদেনে আত্মঘাতি কৌশল পরিহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

যে সকল মাদ্রাসা, মসজিদকে সশস্ত্র ঘাঁটি বানিয়ে সশস্ত্র তাণ্ডব চালিয়েছে সেসকল মাদ্রাসা-মসজিদের আয়-ব্যয়ের অডিট এবং পরিচালক ও কমিটির সদস্যদের আয়-ব্যয়ের হিসাব উদঘাটন করার জন্য জাতীয় রাজস্ববোর্ড ও আয়কর বিভাগকে দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ প্রদানের দাবি জানানো হয় বিবৃতিতে।