• আজ শনিবার, ৭ কার্তিক, ১৪২৮ ৷ ২৩ অক্টোবর, ২০২১ ৷

গাজীপুরে হেফাজত-পুলিশ সংঘর্ষ: ২৮১ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার-২১

Gazipur news
❏ শনিবার, এপ্রিল ৩, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা-চৌরাস্তা এলাকায় গতকাল শুক্রবার দুপুরে হেফাজত কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২৮১জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বাসন থানার  উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম বাদী হয়ে গতকাল মধ্যরাতে ওই মামলা করেন। মামলায় এ পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করা হয়।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক গণমাধ্যমকে বলেন, পুলিশের কাজে বাধা ও দাঙ্গার কারণে ওই মামলা করা হয়েছে। মামলার ২১ আসামিকে ঘটনার দিনই গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার জাকির হাসান গণমাধ্যমকে বলেন, হেফাজতপন্থীরা গতকাল জুমার নামাজের পর চান্দনা ঈদগাহ মাঠে জমায়েত হতে থাকেন। পরে তাঁরা পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গিয়ে বিক্ষোভের চেষ্টা করেন। এ সময় ঘটনাস্থলে পুলিশ বাধা দিলে তাদের লক্ষ্য করে তাঁরা ইটপাটকেল ছুড়তে থাকেন। এতে কমপক্ষে ৮ জন পুলিশ সদস্য আহত হন। একপর্যায়ে তাদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। হেফাজতের নেতা–কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। তখন পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করে দিতে লাঠিপেটা ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরে তাঁরা ছত্রভঙ্গ হয়ে যান। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং ব্যবসায়ীরা আতঙ্কে তাঁদের দোকানপাট বন্ধ করে দেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বিঘ্নিত হয়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে বাসন থানায় হেফাজতে ইসলামের ২৮১ জনের বিরুদ্ধে মামলা করেছে।

অন্যদিকে  হেফাজতে ইসলাম গাজীপুর জেলার পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশ তাদের  শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে তাঁদের ১৫ জন নেতা–কর্মী আহত হয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন