• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

মামুনুল হককে অপদস্তের অভিযোগে ছাতক থানায় হামলা

ছাতক থানায়
❏ রবিবার, এপ্রিল ৪, ২০২১ ফিচার

সুনামগঞ্জ প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বরঃ হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে অপদস্তের  অভিযোগে  বিক্ষুব্ধ জনতার মিছিল থেকে সুনামগঞ্জের ছাতক থানায় হামলার ঘটনা ঘটেছে।

শনিবার রাত ১০টার দিকে এ হামলায় ৭ পুলিশসহ আহত হয়েছেন ১০ জনের অধিক। এ সময় থানার নিরাপত্তা রক্ষার্থে পুলিশ ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে । আহত পুলিশ সদস্যরা হলেন রাকিব উদ্দিন, সাইদুল ইসলাম, দিলশাদ মিয়া, রবিউল আলম ও সুবল দাস। আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

হামলা চলাকালে ছাতক পৌরশহরে আতংকিত হয়ে পড়েন সাধারণ মানুষজন। হামলায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ। হামলার পরপরই ছাতক পৌর শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। রাতেই ছাতক থানা পরিদর্শন করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

স্থানীয়রা জানান, ইট-পাটকেলের আঘাতে পুলিশ সদস্যরা আহত হন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ওসি শেখ নাজিম বলেন, হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক আটক হয়েছেন- এমন খবরে শহরে বাস স্টেশন রোড এলাকায় মিছিল বের করে কিছু লোক। মিছিলকারীরা শহরের কিছু এলাকায় ভাঙচুর চালায়। শহরে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা করে। সুরমা নদীপাড় হয়ে যাওয়ার সময় থানা ভবনেও ইটপাটকেল নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা।

হামলায় থানা ভবনের সেবা চত্বরের গোলঘর ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় পাঁচ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪০ রাউন্ড টিয়ারশেল ছুঁড়ে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, পৌর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

আরও পড়ুনঃ

হেফাজত নেতা মামুনুল হক নারীসহ আটক

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন