🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে ঢাকা ছাড়ছেন মানুষ

news
❏ রবিবার, এপ্রিল ৪, ২০২১ ঢাকা

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মাওয়া- সারাদেশে (৫ এপ্রিল) সোমবার থেকে শুরু হচ্ছে লকডাউন। গতকাল শনিবার এই বার্তা প্রচারের পর থেকেই রাজধানী থেকে আসা দেশের দক্ষিণ অঞ্চলের ২৩ জেলার মানুষ বিভিন্ন জেলায় প্রবেশে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে লঞ্চ ও ফেরীতে যাত্রীর চাপ আগের চেয়ে দ্বিগুণ বেড়েছে।

সরকার ঘোষিত লকডাউনকে কেন্দ্র করে আজ রবিবার সকাল থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ঘাটে যাত্রীদের চাপ দেখা দিয়েছে। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে এ সময় ঘরমুখি যাত্রীরা আগে উঠার প্রতিযোগিতা করে ঘাট এলাকা ত্যাগ করছেন।

তবে দুপুরের দিকে ঘাটের ফেরিগুলোতে চাপ কিছুটা কম থাকলেও নৌরুটের লঞ্চ ও স্পীডবোটে দেখা গেছে দফায় দফায় যাত্রীদের উপচেপড়া ভিড়।

এদিকে ঘাট ও নৌযানগুলোতে যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে উদাসীনতা দেখা গেছে।

শিমুলিয়া ফেরিঘাটের মেরিন অফিসার আহমেদ আলী জানান, নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ৩ শতাধিক স্পীডবোট চালু রয়েছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনঃ মোঃ হিলাল উদ্দিন জানান, চাপ কিছুটা বেড়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা প্রস্তুত রয়েছি। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে যাত্রীদের মাস্ক পরিধান ও সচেতনতায় কাজ করছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন