• আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর: প্রধান আসামি গ্রেফতার

atok
❏ সোমবার, এপ্রিল ৫, ২০২১ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ব্রাহ্মণবাড়িয়া- হেফাজতের হরতাল চলাকালে গত ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়া শহরের বঙ্গবন্ধু স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে হামলা-ভাঙচুরের ঘটনার প্রধান আসামি মো. আরমান আলিফকে (২২) অস্ত্র ও মাদকসহ গ্রেফতার করেছে র‍্যাব।

র‍্যাব ১৪ এর অধিনায়ক আবু নাঈম মো. তালাম জানান, রবিবার (৪ এপ্রিল) রাত ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আরমান নাসিরনগর উপজেলার ফুলকারকান্দি এলাকার শুকুর মিয়ার ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সোমবার বিকালে দুপুরে সংবাদ সম্মেলনে আবু নাঈম বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের ঘটনার ভিডিও ফুটেজ দেখে আলিফকে শনাক্ত করা হয়। গ্রেপ্তার এড়াতে তিনি চুল-দাড়ি কেটে শহরের কাজীপাড়ায় অস্থায়ী বাসায় অবস্থান করছিলেন। তার বাড়ি নাসিরনগর উপজেলার ফুলকান্দি গ্রামে।

র‍্যাব কর্মকর্তা বলেন, আলিফকে গ্রেপ্তারের সময় ওই বাড়িতে তল্লাশি করা হয়। পাওয়া যায় ম্যুরাল ভাঙার কাজের ব্যবহার করা শাবল, একটি অবৈধ পিস্তল, দু্ইটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলি।

তিনি আরও জানান, গ্রেফতার আসামির বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তবে সে কোনও দল বা গোষ্ঠীর সদস্য কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‍্যাব জানায়, ‘তার পরিচয় এখনও নিশ্চিত হতে পারেনি র‍্যাব।’