• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ময়মনসিংহে বাস বন্ধের সুযোগে দ্বিগুণ ভাড়ায় চলেছে সিএনজি ও মাহেন্দ্র

৭:৫৭ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১ ময়মনসিংহ
Mymensing news

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ লকডাউনের প্রথম দিনে ময়মনসিংহ থেকে সকল রোডে বাস চলাচল বন্ধ থাকলেও চলেছে সিএনজি, মাহেন্দ্র, ট্রাক ও ব্যক্তিগত গাড়ি। বাস বন্ধের সুযোগ কাজে লাগিয়েছে সিএনজি ও মাহেন্দ্র’র চালকরা। দ্বিগুণ বাড়া নিয়েছেন যাত্রীদের।

গতকাল সোমবার (৫ এপ্রিল) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাইপাস মোড়ে দেখা গেছে বেশ কয়েকজন যাত্রী সিএনজি মাহেন্দ্র ও ট্রাকে করে ভেঙ্গে ভেঙ্গে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। তারা দ্বিগুণ বাড়ায় গাড়িতে উঠতে পেরে খুশি। তবে অনেকের মধ্যে ছিলনা স্বাস্থ্যবিধি মানার কোন বালাই।

এদিকে, সকাল থেকেই ময়মনসিংহ নগরীর বৃহৎ কাঁচা বাজার মেছুয়া বাজারে ক্রেতা বিক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যায়। বাজারে আসা বেশীরভাগ লোকজন মুখে মাস্ক পড়লেও সেখানেও স্বাস্থ্যবিধির বিষয়টি ছিলো একেবারেই উপেক্ষিত।

ময়মনসিংহে করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহার না করা, স্বাস্থ্যবিধি না মানা ও অকারণে ঘুরাঘুরির কারনে বিভিন্ন জনসাধারণকে জরিমানাসহ মাস্ক বিতরণ করছে ভ্রাম্যমাণ আদালত। দুপুর ১২টার দিকে ময়মনসিংহের নান্দাইলে নারী ও শিশুসহ ৪০ জন যাত্রীবেঝাই একটি ট্রাক ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের নান্দাইল থানার সামনে ভ্রাম্যমাণ আদালতের কাছে ধরা পড়ে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ট্রাকচালককে ৫ হাজার জরিমানা করলেও যাত্রীসহ ট্রাকটি মানবিক বিবেচনায় ছেড়ে দেন।

জেলা সিভিল সার্জন ডা.এবিএম মসিউল আলম বলেন, সারাদেশসহ ময়মনসিংহেও দিনদিন বাড়ছে করোনা সংক্রমণ। রবিবার ৪ এপ্রিল ২৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা পজেটিভ এসেছে। এর মধ্যে সিটি কর্পোরেশন ও সদরে ২৯ জন, ভালুকায় ৫ জন, ফুলবাড়িয়ায় ৩ জন, নান্দাইল ও গফরগাঁওয়ে ১ জন করে আক্রান্ত হয়েছে।

তিনি আরো বলেন, এ পর্যন্ত জেলায় ৫৪ হাজার ৪শ’ ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ হাজার ৮শ’ ৩৪ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে ৬১ জনের মৃত্যু হয়েছে। করোনা মহামারী থেকে বাঁচতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মানতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান জানিয়েছেন, লকডাউন সমর্থনে মাঠে পুলিশ কাজ করছে। শহরে কোন ধরণের যানবাহন প্রবেশ করতে দেয়া হচ্ছে না এবং প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হলেই ব্যবস্থা নেয়া হচ্ছে। নিজের ভালোর জন্যই সবাইকে লকডাউন মেনে চলতে হবে।