• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

লকডাউনের প্রভাব পড়েনি হিলি স্থলবন্দরে

১১:৫২ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১ রংপুর
hili

আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি- করোনাভাইরাসের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাওয়ার কারণে বাংলাদেশ সরকার সারাদেশে লকডাউন ঘোষণা করেছে। তবে লকডাউনেও চালু রয়েছে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। অন্যান্য দিনের মতোই চলছে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি ও ছাড় করণ কাজ।

প্রতিদিন এই বন্দর দিয়ে পেঁয়াজ, চাল, গম, ভূট্টা, পাথরসহ নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি-রপ্তানি অব্যাহত রয়েছে। হিলি বন্দর থেকে পণ্যগুলো ট্রাকে করে দেশের অভ্যন্তরে পৌছাতেও সরকারের কোন বাঁধা-নিষেধ নেই।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক জানান, লকডাউন চলাকালে বন্দরের কার্যক্রম বন্ধ রাখার কোন সরকারি নির্দেশনা না আসায় বন্দরের আমদানি-রপ্তানি এবং পণ্য ট্রাকে উঠা-নামার কাজ স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক নিয়মেই চলছে।

হিলি কাস্টমস ডিপুটি কমিশনার সাইদুল আলম জানান, স্বাস্থ্যবিধি মেনে বন্দরের আমদানিকৃত পণ্য ছাড় করণ কাজ চালু রয়েছে। দেশে নিত্যপ্রয়োজনীয় পন্যের সরবরাহ স্বাভাবিক রাখতে পন্য দ্রুত ছাড় করণ করা হচ্ছে।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগের এক নির্দেশনায় জরুরি পরিসেবা হিসেবে দেশের সকল বন্দরগুলোকে লকডাউনের আওতামুক্ত রাখা হয়েছে। ফলে বন্দরের কার্যমক্রম পরিচালনায় কোন বাধা-নিষেধ নাই।