🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

মেডিকেল ভর্তি পরিক্ষা: দরিদ্রতা আটকাতে পারেনি ত্রিশালের পিয়ালকে

piyal
❏ বুধবার, এপ্রিল ৭, ২০২১ বিনোদন

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি- ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ৩০তম স্থান অর্জন করেছেন ত্রিশাল দরিরামপুর বাজারের পান বিক্রেতা কাজল মিয়ার ছেলে মেহেদী হাসান পিয়াল।

এমবিবিএস ভর্তি পরীক্ষায় চান্স পাওয়া পিয়াল ত্রিশালের দরিরামপুর এলাকার হতদরিদ্র বাবা পান বিক্রেতা আব্দুল কাদের কাজল ও মিনারা বেগমের সন্তান। দরিদ্রতা কখনও মেধাকে আটকাতে পারে না তার উজ্জল দৃষ্টান্তর হল পিয়াল।

ত্রিশালের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শুকতারা বিদ্যানিকেতন থেকে এসএসসি এবং সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করে। জাতীয় মেধায় ৩০তম এবং তার জন্য নির্ধারিত কলেজ পড়েছে ঢাকা মেডিকেল কলেজ ঢাকা।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন দরিরামপুর শুকতারা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন আকন্দ। তিনি বলেন, পিয়াল ছোট বেলা থেকেই মেধাবী। সে পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে সাফল্যের সহিত উর্ত্তীণ হয়েছে।

পিয়ালের বাবা পান দোকানি আব্দুল কাদের কাজল বলেন, আল্লাহর অশেষ রহমতে ত্রিশালবাসী দোয়া ও শিক্ষকদের কঠোর পরিশ্রমে আমাদের সন্তান ভাল ফলাফল করতে পেয়েছে, আমরা সকলের কাছে কৃতজ্ঞ।

শুকতারা বিদ্যানিকেতনের সিনিয়ার শিক্ষক ও বাংলাদেশ সাংবাদিক সমিতির ত্রিশাল শাখার সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম আতিক বলেন, পিয়াল খুবই ভালো ছেলে।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন