আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন, আড়াই ঘন্টা পর নিয়ন্ত্রণে


❏ শনিবার, এপ্রিল ১০, ২০২১ ঢাকা

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি: ঢাকার আশুলিয়ায় একটি তৈরী পোশাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

শনিবার (১০ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে আশুলিয়ার জিরাবো এলাকার সিলভার এ্যাপারেলস লি: নামের পোশাক কারখানার ৬ তলা ভবনের ৫ তলায় আগুনের এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, ভোর ৫টার দিকে জিরাবো এলাকার সিলভার গ্রুপের একটি তৈরী পোশাক কারখানায় আগুনের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের খবর দেয় কারখানা কর্তৃপক্ষ। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রথমে আগুন নেভানোর কাজে যোগ দেন। কিন্তু আগুনের তীব্রতা বেশী থাকায় পরবর্তীতে সাভার ফায়ার সার্ভিসের ২টি, উত্তরা ফায়ার সার্ভিসের দুটি এবং ডিইপিজেড ফায়ার সার্ভিসের আরো একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। ফায়ার সার্ভিসের মোট ৭টি ইউনিট প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, সিলভার এ্যাপারেলস নামের ওই কারখানার ৫ম তলায় কাটিং সেকশন থেকে আগুন লাগে। আগুন কিভাবে লেগেছে তা এখনো জানা যায়নি।

তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে থাকতে পারে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে বলেও জানান তিনি।