ফরিদপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুর

hamlaa
❏ শনিবার, এপ্রিল ১০, ২০২১ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে স্থানীয় ৩ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (৯ এপ্রিল) উপজেলার দাহমাসি জুট ইন্ডাস্ট্রিজ লি. এ সংবাদ সংগ্রহকালে সংবাদিকদের ওপর এ হামলার ঘটনা ঘটে। এ সময় তাদের ক্যামেরা ভাঙচুর এবং মারধর করা হয়। পরে ৯৯৯-এ ফোন পেয়ে তাদের উদ্ধার করে থানা পুলিশ।

সাংবাদিক সালেহীন সোয়াদ সাম্মী জানান, উপজেলার আড়পাড়া ইউনিয়নের রাজধরপুর গ্রামে অবস্থিত দাহমাসি জুট ইন্ডাস্ট্রিজ লিঃ কর্তৃপক্ষ বিনা নোটিশে মিলটি বন্ধ ঘোষণা করে। শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে পাট ব্যবসায়ীদের পাওনার দাবীতে জুট মিল এলাকায় শ্রমিকদের অসন্তোষের খবর শুনে সংবাদ সংগ্রহে যান চ্যানেল এস টেলিশিভনের মো. মফিজুর রহমান মুবিন, জয়যাত্রা টেলিশিভনের মেহেদী হাসান পলাশ ও দৈনিক ঢাকা প্রতিদিনের মধুখালী প্রতিনিধি সালেহীন সোয়াদ সাম্মী।

এ সময় জুটমিলের প্রধান ফটকে কর্তব্যরত পাহারাদার অসৌজন্যমূল আচরণ করেন। মিল কর্তৃপক্ষের লালিত সন্ত্রাসী বাহিনী সংবাদিকদের মিল অভ্যন্তরীণ একটি কক্ষে আবদ্ধ করে শারীরিকভাবে মারধর করে এবং ক্যামেরা ভাঙচুর ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

এ সময় কৌশলে সাংবাদিক সালেহীন সোয়াদ সাম্মী মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার ও ৯৯৯-এ ফোন দিলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

এ বিষয়ে মধুখালী থানায় শুক্রবার রাতে সাংবাদিক মেহেদী হাসান পলাশ বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

মধুখালি থানার ওসি (তদন্ত) রথীন্দ্র নাথ তরফদার বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।