🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১০ কার্তিক, ১৪২৮ ৷ ২৬ অক্টোবর, ২০২১ ৷

শেরপুরে আটক দুই ভারতীয় নাগরিককে বিএসএফ’র কাছে হস্তান্তর

bgb
❏ রবিবার, এপ্রিল ১১, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি- শেরপুরের নালিতাবাড়ী সীমান্ত থেকে আটক দুই ভারতীয় নাগরিককে বিএসএফের কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)।

রোববার (১১ এপ্রিল) বিকাল ৪টার দিকে তাদের নাকুগাঁও ইমিগ্রেশন চেকপোস্টের আন্তর্জাতিক সিমানা পিলার ১১১৬ নো-মেনস ল্যান্ডে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে প্রথমে আটককৃতদের পরিবারের সদস্যরা শনাক্ত করেন, এরপর তাদের আন্তর্জাতিক অপুপ্রবেশ আইন অনুযায়ী হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন হাতিপাগাড় বিজিবি ক্যাম্প কমান্ডার ও রামেরচন্দ্রকোনা কোম্পানি কমান্ডার সহ সঙ্গীয় ফোর্স। ভারতীয় বিএসএফ এর পক্ষে ঢালু ক্যাম্প কমান্ডার হিমাংশু কুমার ও কিলাপারা ক্যাম্প ইনেসপেক্টার রাকেশ কুমার সর্মা সহ সঙ্গীয় ফোর্স।

এর আগে শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলার উত্তর কালাকুমা গ্রাম থেকে তাদের আটক করে নালিতাবাড়ী রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা। আটককৃত দুইজন হলেন: সিদ্দিক আলী ও কাবিল মিয়া।

বিজিবি ক্যাম্পের সুবেদার ওমর ফারুক জানান, পাঁচদিন আগে সিদ্দিক আলী ও কাবিল অবৈধভাবে নালিতাবাড়ী সীমান্ত দিয়ে বাংলাদেশে আসে। তারা নালিতাবাড়ী শহরের একটি বাসায় তিনদিন থাকার পর শুক্রবার কালাকুমা গ্রামের নুর ইসলামের বাড়ি যায়। রাতে সেখানে থাকার পর সকালে বাইরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন দুইজন। এসময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পরিচয় জানতে চান। তখন যুবকরা নিজেদের পরিচয় দিলে স্থানীয়রা আটক করে বিজিবি ক্যাম্পে খবর দেয়।

পরে বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার ওমর ফারুকের নেতৃত্বে একটি দল দুইজনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে দুইটি এনআইডি কার্ড, একটি ব্যাংকের এটিএম কার্ড ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এরপর তাদের নিরাপত্তার সার্থে রাতে নালিতাবাড়ী থানা হেফাজতে রাখা হয়। পরে রবিবার তাদের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর কাছে হস্তান্তর করা হয়।

রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন :