উসকানিমূলক বক্তব্য দেয়ায় নওমুসলিম নোমানী আটক

❏ সোমবার, এপ্রিল ১২, ২০২১ আলোচিত বাংলাদেশ
nomani

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- সাংবাদিকদের হত্যার হুমকি, উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সেই নওমুসলিম খ্যাত ওয়াসেক বিল্লাহ নোমানীকে (৩০) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

তিনি খাইরুল উম্মাহ নামে একটি সমাজসেবী সংগঠনের ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক এবং কওমি মাদরাসার শিক্ষক বলে জানা গেছে।

রবিবার (১১ এপ্রিল) বিকালে নগরীর সানকিপাড়ার নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।

তিনি বলেন, ওয়াসেক বিল্লাহ নোমানী নামে এক ব্যক্তি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। যা ধর্মীয় বিভেদ তৈরি করাসহ সাধারণ মানুষকে ভিন্নপথে ধাবিত করার অপপ্রয়াস। তার বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে এবং বর্তমানে পুলিশ হেফাজতে আছে। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে।

সম্প্রতি ফেসবুকে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, ওয়াসেক বিল্লাহ নোমানী উগ্র কণ্ঠে বলছেন, ‘খেলাফত তথা ইসলামী শাসন ব্যবস্থা কায়েম হলে সব সাংবাদিককে ধরে ধরে জবাই করা হবে। দ্বীন ইসলাম প্রতিষ্ঠায় অনেক রক্ত দেওয়া হয়ে গেছে। এখন আর রক্ত দেবো না।’ এখন থেকে রক্ত নেওয়া হবে বলে লাফিয়ে ওঠেন।

উল্লেখ্য, ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০১২ সালে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন। তিনি ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার ফজলুল হক মারকাযুল উল্লুম মাদ্রাসায় শিক্ষকতা করেন। নেত্রকোনার পূর্বধলা উপজেলায় নোমানীর বাড়ি। মাহফিলটি কবে কোথায় হয়েছিল, সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পাওয়া না গেলেও পুলিশ তার নাম-পরিচয় ঠিকানা বের করে আটক করতে সক্ষম হয়েছে।