সামাজিক সংগঠন ‘সার্কেল শাহজাদপুর’র মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন

mask
❏ মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: করোনা ভাইরাস থেকে সুরক্ষা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সিরাজগঞ্জের শাহজাদপুরে সামাজিক সংগঠন ও ফেসবুক গ্রুপ সার্কেল শাহজাদপুর’র মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১১টায় শাহজাদপুর পৌর শহরের মনিরামপুর বাজারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলাব্যাপী মাস্ক বিতরণ ও জনসচেতনতা বৃদ্ধির এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: সামসুজ্জোহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: লিয়াকত আলী, সহকারী কমিশনার ভূমি মো: মাসুদ হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর.এম.ও ডা. মো: রাকিব, শাহজাদপুর সরকারী কলেজের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান মিলন, সহকারী অধ্যাপক আসমত রানা, স্বেচ্ছাসেবক ইন্জিনিয়ার আব্দুল্লাহ আল মাহমুদ প্রমূখ।

এসময় অতিথিরা জনসাধরণ ও রিক্সা ভ্যান চালকদের মাঝে প্রায় ২ হাজার পিচ মাস্ক বিতরণ করেন। তারা জনসাধারনের উদ্দেশ্যে বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মাস্ক পরিধানের বিকল্প নেই।

শাহাজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, সামাজিক সংগঠন সার্কেল শাহজাদপুরের এই উদ্দোগ জনসাধারণের মাঝে মাস্ক পরিধানে ও সচেতনতা বৃদ্ধিতে সহায়ক ভুমিকা পালন করবে। তিনি সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলা ও সবাইকে মাস্ক পরিধানের আহবান জানান।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: সামসুজ্জোহা বলেন, সার্কেল শাহজাদপুরের এই উদ্দোগ নিঃসন্দেহে প্রসংসার দাবিদার। এই সংগঠনটি যেকোন কঙ্কটের সময় বিভিন্ন রকম সহযোগীতা নিয়ে মানুষের পাশে দাঁড়ায়। তিনি সার্কেল শাহজাদপুরের এডমিন রাজিব আহমেদ রাসেলকে ধন্যবাদ জানান সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করার জন্য।

শাহজাদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: লিয়াকত আলী জানান, সার্কেল শাহজাদপুর সবসময় জনমূখী ও কল্যাণমূখী সহযোগীতা নিয়ে মানুষের পাশে দাড়ায়।এজন্য তিনি সার্কেল শাহজাদপরের সকল গ্রুপ এডমিন, মডারেটর ও সদ্যদের ধন্যবাদ জানান।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর.এম.ও ডা. মো: রাকিব জানান, সার্কেল শাহজাদপুরের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয় একটি কাজ।

জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, মহামারি করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে মাস্ক পরিধানের কোন বিকল্প নেই। তিনি সবাইকে সামাজিক দুরত্ব মেনে চলা ও মাস্ক পরিধানের পরামর্শ দেন।

সামাজিক সংগঠন ও ফেসবুক গ্রুপ সার্কেল শাহজাদপুরের এডমিন সাংবাদিক রাজিব আহমেদ রাসেল বলেন, আমাদের সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই বিনামূল্যে রক্তদান, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণসহ সকল প্রকার সেবামূল কাজের সাথে সম্পৃক্ত রয়েছে।

তারই ধারাবাহিকতায় এই করোনাকালে সার্কেল শাহজাদপুরের পক্ষ্য থেকে উপজেলার ১৩টি ইউনিয়নেই মাস্ক বিতরণ করা হবে। এরই অংশ হিসেবে আজ পৌর শহরে ২ হাজার পিচ মাস্ক বিতরণের মাধ্যমে এই কার্যেক্রমের শুভ উদ্বোধন করা হলো। তিনি এই মাস্ক বিতরণে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ও এসএসসি ২০০২ ব্যাচের একাত্মতা প্রকাশের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

সংগঠন ও গ্রুপের এডমিন হানান শেখ বলেন, আমরা সবসময় অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি। সমাজের সবারই উচিত নিজ নিজ অবস্থান থেকে জনসেবামূলক কাজে এগিয়ে আসা।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, এসএসসি ২০০২ পাইলট ব্যাচের সোহেল রানা, মিজানুর রহমান সবুজ, তারভীর আহমেদ অপু, রোমেল ফিরেরাজ, আহমেদ কাজল, মোস্তাক আহমেদ প্রমূখ।

সার্কেল শাহজাদপুর সংগঠনের সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন, সাকিব, আব্দুল কাদের, মাহফুজ, মনোয়ার সাব্বির, শহিদুল ইসলাম, দিবস। সাংবাদিক রাসেল সরকার ও সাংবাদিক মিঠুন বসাক প্রমূখ।