ঢাবি ক্যাম্পাস থেকে ছাত্র অধিকার পরিষদ নেতা আখতার গ্রেফতার

akhter
❏ বুধবার, এপ্রিল ১৪, ২০২১ আলোচিত, শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে গোয়েন্দা পুলিশ জানায়, তারা আখতারকে একটি মামলায় গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তাকে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সামনে থেকে তুলে নেওয়া হলেও শাহবাগ থানা পুলিশ তখন অস্বীকার করেছিল।

তবে রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সম্প্রতি রাজধানীর মতিঝিলে ছাত্র অধিকার পরিষদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এই ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইন বলেন, ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার দীর্ঘদিন টাইফয়েডে ভুগছিলেন। এখনো তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। গত ৬ মাসে তার ১০ কেজি ওজন কমছে। উনি সম্পূর্ণ রেস্টে ছিলেন। ঢাকায় ডাক্তার দেখাতে এসে ক্যাম্পাসে আজকে পরিষদের ইফতার সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন। ইফতার সামগ্রী বিতরণ শেষে আইন বিভাগের সামনে থেকে শাহাবাগ থানার পুলিশ তাকে তুলে নিয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবদুর রহীম বলেন, ‘আখতারকে পুলিশ হেফাজতে নিয়েছে বলে আমি শুনেছি।’

বিশ্ববিদ্যালয় এলাকা থেকে কোনো শিক্ষার্থীকে পুলিশ এভাবে তুলে নিয়ে যেতে পারে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘তাকে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নিয়ে যাওয়া হয়নি। তবে কারো বিরুদ্ধে যদি আইনশৃঙ্খলা বিষয়ক পুলিশের কিছু করণীয় থাকে, সেক্ষেত্রে আইন তার নিজের গতিতে চলবে। আমাদের প্রত্যাশা বিশ্ববিদ্যালয়ের কোনো নিরীহ শিক্ষার্থী কারো দ্বারা হয়রানি হবে না।’