গোপালপুরে মসজিদে হামলায় বৃদ্ধ নিহত, সড়ক অবরোধ

Tangail Pic (1)
❏ শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১ ঢাকা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুর পৌর শহরের কাচারী পাড়া এলাকায় পূর্বশত্রুতার জের ধরে মসজিদের ভেতর হামলার ঘটনায় আহত আইয়ুব আলী (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আইযুব আলীর মৃত্যু হয়। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী নন্দনপুর এলাকায় প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এদিকে বিকেলেই পুলিশ এই ঘটনার সাথে জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করেছে। গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, পূর্ব শত্রুতার জের ধরে বুধবার (১৪ এপ্রিল) ওই নন্দনপুর গ্রামের আইয়ুব আলীর স্বজনদের সঙ্গে একই এলাকার সোহেল ও তার সহযোগীদের সাথে মারামারি হয়। এতে তিনজন আহত হন। ওই দিন সন্ধ্যায় আইযুব আলী কাচারী পাড়া মসজিদে নামাজ আদায় করতে গেলে সোহেল ও আলাদিনের নেতৃত্বে ৪/৫ জন যুবক আইযুব আলীকে মসজিদের ভিতরে বেদরক মারধর করে। গুরুতর আহত আইয়ুবকে প্রথমে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত আইয়ুব আলীর ছেলে মোজাম্মেল মিয়া জানান, শুক্রবার দুপুরে তার বাবা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে তার মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। আইয়ুব হত্যার বিচারের দাবিতে গ্রামবাসি শহরের নন্দনপুর এলাকায় প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে স্থানীয় প্রশাসন খুনিদের গ্রেফতার ও বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়।
গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মোশারফ হোসেন জানান, এ ঘটনায় শুক্রবার (১৬ এপ্রিল) নিহতের ছেলে মোজ্জামেল বাদি হয়ে চারজনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। পরে বাবু ও সোহেল নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। আগামীকাল শনিবার (১৭ এপ্রিল) আদালতে প্রেরণ করা হবে।