🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১০ কার্তিক, ১৪২৮ ৷ ২৬ অক্টোবর, ২০২১ ৷

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু, ১০১ জন

Corona news
❏ শনিবার, এপ্রিল ১৭, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: অতীতের সকল রের্কড ভেঙ্গে ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃতের সংখ্যা ১০১জন। একদিনে সর্বোচ্চ সংখ্যক।  এর আগে একদিনে মৃতের যে রের্কড টি ছিল তা হলো ৯৬ জন। যা চলতি মাসের ১৪ তারিখের এ সংখ্যাকে ছাড়িয়ে গেল।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় যে ১০১ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ৬৭ জন পুরুষ, ৩৪ জন নারী। তাদের ৯৪ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আর বাসায় মারা গেছেন সাত জন।

শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত এই ১০১ জনের মধ্যে ৬৩ জন ষাটোর্ধ্ব, ২৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী সাত জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মৃতদের বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, এই ১০১ জনের ৫৯ জনই ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ২০ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া রংপুর বিভাগে ছয় জন, খুলনা বিভাগে পাঁচ জন, বরিশাল বিভাগে চার জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে এবং সিলেট বিভাগে একজন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন।