সকালে সন্তান জন্ম দিয়ে বিকেলেই মৃত্যুর কাছে হার মানলেন ৭১ টিভির কর্মকর্তা রিফাত

❏ শনিবার, এপ্রিল ১৭, ২০২১ আলোচিত
রিফাত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- মাত্র ১০ দিন আগে করোনা ‘পজিটিভ’ ধরা পড়ে সাত মাসের অন্তঃসত্ত্বা বেসরকারী টেলিভিশন চ্যানেল ৭১ টিভির সহযোগী প্রযোজক রিফাত সুলতানার। গত বুধবার রিফাতকে আইসিইউতে ভর্তি করা হয়।

টানা চার দিন লড়াই করে করোনার কাছে তিনি হার মানেন। মৃত্যুর ঠিক কয়েক ঘণ্টা আগে গতকাল শুক্রবার সকালে তিনি একটি কন্যাসন্তানের জন্ম দেন। সকালে কন্যাসন্তান জন্ম দিয়ে বিকালে মৃত্যুর কাছে হার মানেন তিনি । রাজধানীর ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রিফাতের ঘনিষ্ঠজন ও পারিবারিক সুত্র জানায়, ৩২ বছরের রিফাত সুলতানা একাত্তর টেলিভিশনের শুরু থেকেই সেখানে কর্মরত ছিলেন। চাকুরিতে যোগদানের পরে তার বিয়ে ও দুই ছেলের জন্ম হয়। তার দুই যমজ ছেলের বয়স মাত্র দুই বছর।

রিফাতকে প্রথমে আনোয়ার খান মডার্ন হাসপাতালে, পরে সেখান থেকে মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর সেখান থেকে উত্তরার কেসি হাসপাতালে ভর্তি ছিলেন। সেখান থেকে তাকে ইম্পালস হাসপাতালে নিয়ে আসা হয়।

শুক্রবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই অস্ত্রোপচারের মাধ্যমে তার কন্যা সন্তানের জন্ম হয়। কন্যাসন্তানটি এখন আরেক বেসরকারি এভার কেয়ার হাসপাতালে রয়েছে। বিকাল তিনটা থেকে সাড়ে তিনটার দিকে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। এরপর বিকাল পাঁচটার দিকে তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানান।

পরে জানা যায়, তার স্বামী নাজমুল ইসলামও আক্রান্ত। তিনিও একাত্তর টেলিভিশনে সহযোগী প্রযোজক হিসেবে কর্মরত আছেন। এর পর তাদের পরিবারের প্রায় সব সদস্যরই করোনা ধরা পড়ে। এর মধ্যে নাজমুলের অবস্থা কিছুটা উন্নতি হলেও রিফাতের অবস্থার অবনতি হয়।
এদিকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে আছেন তার করোনা আক্রান্ত শাশুড়ি।