কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধ

road
❏ শনিবার, এপ্রিল ১৭, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর কারওয়ান বাজারের হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে সৌদি প্রবাসী যাত্রীরা বিক্ষোভ করেছেন।

আজ শনিবার সকাল ৮টা থেকেই সৌদি এয়ারলাইন্সের সামনে ভিড় করছিলেন তারা। ফ্লাইটের তথ্য না পেয়ে কয়েক ঘণ্টা অপেক্ষার পর সড়ক অবরোধ করেন তারা। এরপর পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

সৌদি প্রবাসীদের অভিযোগ, তারা লকডাউনের আগে ছুটিতে দেশে এসেছিলেন। কিন্তু এখন লকডাউনের কারণে নির্ধারিত সময়ে ফিরতে পারছেন না। এর মধ্যে অনেকেরই ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। এমন অবস্থায় বিপাকে পড়েছেন তারা।

সৌদি প্রবাসী শিয়াবউদ্দিন বলেন, দেশে আসি ২০২১ সালের জানুয়ারির ২২ তারিখ। করোনা ভাইরাসের কারণে বিশ্ব লকডাউনে আটকা করি। সৌদি আরবে আমার ফ্লাইট ছিল ১৫ এপ্রিল। ফ্লাইটের জন্য আমি ভোলা থেকে ১২ এপ্রিল ঢাকায় আসি। এই লকডাউনের মধ্যে আসতে গিয়ে আমার আট হাজার টাকা খরচ হয়ে গেছে। উঠেছি আত্মীয়র এক মেসে। এরই মধ্যে আমার টিকিট ক্যানসেল হয়েছে। ভিসার মেয়াদ শেষ হবে ২০ এপ্রিল।

তিনি আরও বলেন, সৌদি দূতাবাস বলছে, ভিসার জন্য বাংলাদেশের দূতাবাসে যোগাযোগ করতে। কারণ বাংলাদেশ লকডাউন ডেকেছে, ভিসার ব্যবস্থা করবে বাংলাদেশ।

তিনি বলেন, আমরা প্রবাসীরা যেন বিদেশে পৌঁছাতে পারি, সে ব্যবস্থা যেন সরকার আমাদের জন্য করে। আমাদের সরকারের কাছে আর কোনো কিছু চাওয়ার নেই।