ওয়ালটনের নতুন অল-ইন-ওয়ান পিসি বাজারে

Walton news
❏ শনিবার, এপ্রিল ১৭, ২০২১ বিজ্ঞান ও প্রযুক্তি

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: নতুন মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে নিয়ে এসেছে ওয়ালটন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ইউনিফাই এস২২ সিরিজের ওই অল-ইন-ওয়ান কম্পিউটারগুলো মার্চের শেষ দিক থেকে বাজারে পাওয়া যাচ্ছে বলে ওয়ালটন থেকে জানানো হয়েছে। ইতোমধ্যে এর নজরকাড়া ডিজাইন এবং আকর্ষণীয় সব ফিচার প্রযুক্তিপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

ওয়ালটন সূত্রে জানা গেছে, এর আগে এই ক্যাটাগরিতে ইউনিফাই আলফা২২ সিরিজের বেশ কিছু মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারজাত করেছে তারা। গ্রাহকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়াতেই একই ক্যাটাগরিতে আরও আপডেটেড এবং নতুন ফিচারসমৃদ্ধ এই সিরিজটি নিয়ে আসা হয়েছে। যারা একটি নির্দিষ্ট স্থানে বসে দীর্ঘসময় কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তাদের জন্য অল-ইন-ওয়ান পিসি আদর্শ ডিভাইস। এছাড়াও বাসায় বসে যেকোনো ধরনের কাজ কিংবা বিনোদনের মাধ্যম হিসেবেও এই সিরিজের ডিভাইসগুলো সহজেই ব্যবহার করা যাবে।

এই সিরিজে মডেলভেদে রয়েছে ইন্টেলের দশম প্রজন্মের পেন্টিয়াম গোল্ড, কোর আই-থ্রি এবং কোর আই-ফাইভ প্রসেসর। এছাড়া বাকি সব কনফিগারেশন প্রায় একই। মেমোরি হিসেবে সবগুলো ভ্যারিয়েন্টে থাকছে ৮ গিগাবাইট ২৬৬৬ মেগাহার্জ ডুয়েল চ্যানেল ডিডিআর৪ র‌্যাম, যা ৩২ গিগাবাইট পর্যন্ত এক্সপান্ড করা যাবে। সব মডেলে ১ টেরাবাইট হার্ড ড্রাইভের পাশাপাশি পেন্টিয়াম গোল্ড এবং কোর আই-থ্রি ভ্যারিয়েন্টে ১২৮ গিগাবাইট এসএসডি এবং কোর আই-ফাইভ ভ্যারিয়েন্টে ২৫৬ গিগাবাইট এসএসডি’র সমন্বয়ে ডুয়েল স্টোরেজ ব্যবস্থা রাখা হয়েছে। এতে ব্যবহত হয়েছে ২১.৫ ইঞ্চি এন্টি গ্লেয়ার ফুল এইচডি ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও ১৬:৯। গ্রাফিক্স ইউনিটে রয়েছে ইন্টেল ইউএইচডি ৬৩০ গ্রাফিক্স এবং ইন্টেল এইচ৪১০ চিপসেট। ইন্টারনেট কানেক্টিভিটির জন্য ইথারনেট পোর্ট ছাড়াও রয়েছে বিল্ট ইন ওয়াই-ফাই। ফাইল শেয়ারিং কিংবা ওয়ারলেস কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ। বিল্ট ইন স্পিকারে সরাসরি সাউন্ড উপভোগ করার সুবিধার পাশাপাশি থাকছে অডিও পোর্টে আলাদা স্পিকার ব্যবহারের সুবিধা। ডিভাইসগুলোর বিশেষ সুবিধা হিসেবে থাকছে ২.০ মেগাপিক্সেল ক্যামেরা, যা ভিডিও কনফারেন্সে ব্যবহারের উপযোগী।

ওয়ালটন অল-ইন-ওয়ান কম্পিউটারের প্রোডাক্ট ম্যানেজার রাকিব বিন কাদের বলেন, বর্তমানে বাংলাদেশের বাজারে অল-ইন-ওয়ান পিসির খুব বেশি ভ্যারিয়েন্ট দেখা যায় না। এই ক্যাটাগরিতে বিভিন্ন শ্রেণীর গ্রাহকের প্রয়োজনীয়তা বিবেচনায় আমরা বিভিন্ন মূল্য ও ক্যাটাগরির ডিভাইস ডেভেলপ করেছি। যাতে গ্রাহকরা অসংখ্য মডেল থেকে তাদের প্রয়োজন ও বাজেট অনুযায়ী সঠিক স্পেসিফিকেশনের ডিভাইস বেছে নিতে পারেন।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উপ ব্যবস্থাপনা পরিচালক এবং কম্পিউটার ও আইটি পণ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী লিয়াকত আলী বলেন, ওয়ালটন বরাবরই গ্রাহকদের প্রয়োজন বুঝে সেই অনুসারে পণ্য উৎপাদন ও বাজারজাত করে। বর্তমানে কর্পোরেট অফিসগুলোতে ডেস্কটপের ব্যবহার কমে ল্যাপটপের ব্যবহার বাড়ছে। কিন্তু অনেক কাজই সাধারণ মানের ল্যাপটপে করা সম্ভব না। তাছাড়া হাই-কনফিগারেশনের ল্যাপটপ বেশ ব্যয়বহুল। সেক্ষেত্রে অল-ইন-ওয়ান পিসি হতে পারে সেরা সমাধান। এই ডিভাইস খুব অল্প জায়গায় রাখা যায়। সহজে বহন করা যায়। আবার বড় ডিসপ্লের কারণে ভারী কাজে ল্যাপটপের চেয়ে বেশি সুবিধা পাওয়া যায়।

মডেলভেদে দাম ৪৩,৯৫০ টাকা থেকে ৫৭,৮৫০ টাকার মধ্যে। চলমান কোটি টাকার শিক্ষাবৃত্তি প্রোগ্রামে শিক্ষার্থীরা ইউনিফাই এস২২ অল-ইন-ওয়ান পিসি কিনলেই পাচ্ছেন লাখ টাকা পর্যন্ত শিক্ষাবৃত্তি। দেশের সব ওয়ালটন শোরুমে অন্যান্য পণ্যের পাশাপাশি অল-ইন-ওয়ান পিসি পাওয়া যাচ্ছে। এছাড়া অনলাইনে ই-প্লাজা থেকে অর্ডার করলে গ্রাহকদের জন্য থাকছে বিশেষ ছাড়। সব মডেলের অল-ইন-ওয়ান পিসিতে ২ বছর পর্যন্ত বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন। দেশব্যাপী ওয়ালটনের ৭৬টি সার্ভিস সেন্টার থেকে দ্রুততম সময়ে বিক্রয়োত্তর সেবা পাচ্ছেন গ্রাহকরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন