চরফ্যাসনে কালবৈশাখী ঝড়ে লঞ্চডুবি

১০:১৬ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ১৭, ২০২১ বরিশাল
pic-1 (1)

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক : কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ভোলার চরফ্যাসনে নোঙ্গর করা একটি যাত্রীবাহী ছোট লঞ্চ ডুবে গেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (১৭ এপ্রিল) ভোরে উপজেলার বিচ্ছিন্ন ইউনিয়ন ঢালচর নদীর তীরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঢালচর ইউনিয়ন থেকে কচ্ছপিয়া এলাকায় যাওয়ার জন্য মাহেআলম কোম্পানীর লঞ্চটি ঘাটে নোঙ্গর করে রাখা হয়। এ সময় হঠাৎ ঝড়ের কবলে পরে লঞ্চটি। লঞ্চটি পানির চাপে যাতে নদীর মাঝখানে চলে না যায়, সেজন্য লঞ্চটিকে গাছের সাথে কয়েকটি মোটা রশি দিয়ে বেধে রাখেন লঞ্চের ষ্টাফ ও স্থানীয়রা। দীর্ঘক্ষণ লঞ্চটি এভাবে থাকার পর স্রোতের চাপে ভিতরে পানি প্রবেশ করে পুরোপুরি ডুবে যায়।

ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সালাম হাওলাদার জানান, সকালে কালবৈশাখী ঝড়ে লঞ্চটি ডুবে যায়। ঢালচর ইউনিয়নে যাতায়াতের মাধ্যম একমাত্র নৌযানটি ডুবে যাওয়ায় উপজেলার মূল ভূখন্ডের সাথে ওই দ্বীপের মানুষের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ঢালচর পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই নজরুল ইসলাম বলেন, শনিবার ভোরে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে তীরে নোঙ্গর করা লঞ্চটির উপরের অংশ উড়িয়ে নিয়ে যায় এবং পরে লঞ্চটি ডুবে যায়। লঞ্চটি ঢালচর থেকে কচ্ছপিয়া এলাকায় মানুষ ও মালামাল নিয়ে যাতায়াত করতো।