🕓 সংবাদ শিরোনাম

চীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:১৪

লিচু গাছে আম ধরেছে!

❏ সোমবার, এপ্রিল ১৯, ২০২১ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: লিচু গাছে আম ধরেছে! শুনে অবাক হচ্ছেন? হবারই কথা। কারন এটা কিভাবে সম্ভব? কিন্তু অবাস্তব মনে হলেও ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও সদর উপজেলায়। এমন খবর জেনে স্থানীয়রা ছুটছেন তা এক নজর দেখতে। বিষয়টি অবাক করেছে সবাইকে।

জেলা সদরের ছোট বালিয়া মুটকি বাজার কলোনীপাড়া আব্দুর রহমানের বসতভিটায় ৫ বছর আগে রোপনকৃত গাছে এমন দৃশ্য দেখা গেছে।

স্থানীয়রা জানান, গাছের মালিক মুখে মুখে বিষয়টি সবাইকে বলতো কিন্তু সবাই মনে করতো হয়তো লিচু গাছে আম গাছের চারা কলম করা হয়েছে। প্রকৃতপক্ষে বিষয়টি তা নয়। আব্দুর রহমানের কথা শুনে এলাকার দু-একজন ব্যক্তি তা দেখতে গিয়ে অবাক হন। সত্যিই লিচু গাছে আম ঝুলছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য শুরু হয়। প্রতিদিন ওই ব্যক্তির বাড়িতে গাছটি দেখতে ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা।

এ বিষয়ে গাছের মালিক আব্দুর রহমান বলেন, ৫ বছর আগে বসতবাড়িতে লিচু গাছের চারাটি রোপন করি। পরিচর্চায় ৩ বছরের মাথায় ফল আসে। এবার লিচু গাছে আশানুরূপ মুকুল আসে। এরই মধ্যে মুকুল থেকে লিচু বড় হতে থাকে। গাছ পরিচর্চা করতে গিয়ে চোখে পড়ে লিচুর সঙ্গে একই ডালে একটি আমও ঝুলছে। পরে বিষয়টি আশপাশের লোকদের জানালে তা এলাকায় ছড়িয়ে পড়ে। এখন এলাকার সবাই গাছটি দেখতে আসছে। তবে পুরো গাছে একটি আমই ধরেছে বলে জানান তিনি।

ঠাকুরগাঁও সদরের বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুর ই আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনা শোনার পর তিনি সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা কৃষি কর্মকর্তাদেরও বিষয়টি অবহিত করেছেন তিনি।

এ ব্যপারে ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক আবু হোসেন জানান, আমি এ ঘটনা শুনেছি। তবে মাঠ পর্যায়ে যাওয়া হয়নি। এটা একটি বিরল ঘটনা।