মা-বাবার একমাত্র সম্বল কান্সারে আক্রান্ত সুমন বাঁচতে চায়

Chadpur news
❏ মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: পৃথিবীতে সবচেয়ে কঠিন বাস্তবতা তখন হয়ে যায় যখন সামর্থের অভাবে চোখের সামনে নিজের ছেলের মৃত্যু দেখতে হয়। ব্যর্থতার কারণে যদি ছেলের ভারী খাটিয়া কাঁধে নিতে হয় বাবার। এমন চিন্তায় আর শোকে পাগল প্রায় জন্মদাতা পিতা।

চাঁদপুর শহরের নাজিরপাড়া এলাকার আব্দুল মান্নান (মনু) দেওয়ানের সন্তান সুমন দেওয়ান।চাঁদপুর শহরে ছোট-খাটো ব্যবসা করে জীবিকা নির্বাহ করতো সুমন। বর্তমানে লিভার কান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সংসারের একমাত্র উপার্জনকারী ছেলেটি।

হঠাৎ অসুস্থতা অনুভব করলে চাঁদপুরে চিকিৎসা না পেয়ে স্থানীয় চিকিৎসকের পরামর্শে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট এন্ড হসপিটালে ভর্তি করা হয় তাকে। সেখানে দীর্ঘদিন চিকিৎসা শেষে বর্তমানে টাকার অভাবে নিজ বাড়িতে ধুঁকে ধুঁকে মৃত্যুর প্রহর গুনছেন সুমন। আর ছেলের এমন করুণ অবস্থায় শোকে পাগলের মতো দিন কাটছে নিরুপায় মা-বাবার।

এদিকে নিয়মিত কেমো থেরাপি-রেডিও থেরাপি দিলে তাকে বাঁচানো সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকরা। কর্তব্যরত ডা. সাইফুল ইসলাম জানান, দেশের বাহিরে নিয়মিত উন্নত চিকিৎসা নিলে সুমনের ভালো হওয়ার সম্ভাবনা রয়েছে।

তার চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। তার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব না। তাই দেশ ও সমাজের বিত্তবানদের কাছে নিজের ছেলেকে বাঁচাতে সহযোগিতার জন্য হাত পেতেছেন সুমনের পিতা মান্নান দেওয়ান।

তিনি বলেন, টাকার অভাবে ছেলের সঠিক চিকিৎসার ব্যবস্থা করতে পারছি না। তাই দেশবাসীর হৃদয়বানদের কাছে আমার আদরের ছেলেটার চিকিৎসার জন্য হাত বাড়াচ্ছি, আপনার একটি টাকার চিকিৎসায় বাঁচাতে পারে আমার ছেলের জীবন। যারা এই সাহায্যে এগিয়ে আসতে চান তাদের জন্য নিচে ব্যাংক একাউন্ট ও বিকাশ নম্বর দেয়া রইলো। হিসাব নম্বর:২৯০২২০৩০৫৯৬০৪০০১ (ব্রাক ব্যাংক, চাঁদপুর শাখা) বিকাশ: ০১৬৭৮০২০৯৩৭।