ভিপি নুরুল হকের বিরুদ্ধে এবার চট্টগ্রামে মামলা


❏ বুধবার, এপ্রিল ২১, ২০২১ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- ‘প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না’- ফেসবুক লাইভে এমন মন্তব্য করে এবার চট্টগ্রামে মামলা খেলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

চট্টগ্রামের কোতোয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা আজিজ মিসি।

মঙ্গলবার রাত ১২টার দিকে এই তথ্যটি গণমাধ্যমকে জানান চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (জনসংযোগ) শাহ আবদুর রউফ।

মামলার এজাহারে বলা হয়, আজিজ মিসির ফেসবুকে নুরের গত ১৪ এপ্রিলের লাইভটি দেখতে পান। ওই লাইভে তিনি ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের পাশাপাশি আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না এবং প্রকৃত মুসলমানরা আওয়ামী লীগ করতে পারেন না বলে মন্তব্য করেন।

বাদী মনে করছেন, নূর তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছেন।

নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২), ২৮(২), ২৯(১), ৩১(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

গত ১৪ এপ্রিল বিকেলে ফেইসবুক লাইভে এসে আওয়ামী লীগের বিরুদ্ধে নুরুল হক নূর বলেন, “কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোন খবর নাই।”

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রিসোর্ট কাণ্ড সরকারের ‘চাল’ রয়েছে বলে দাবি নূর বলেন, “আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম-ওলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না। এদের কোনো ইমান নাই।”

এ ঘটনায় ঢাকাসহ কয়েকটি জেলায় নূরুর বিরুদ্ধে মামলা হয়। যার প্রেক্ষিতে নূরু তার বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন।