🕓 সংবাদ শিরোনাম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভাপটুয়াখালীতে গৃহবধুর মৃতদেহ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

খুলনায় মেয়রের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেফতার

toiyob
❏ বুধবার, এপ্রিল ২১, ২০২১ খুলনা

সময়ের কণ্ঠস্বর, খুলনা- খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেকের দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল এনটিভির খুলনা ব্যুরো প্রধান আবু তৈয়ব।

ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনা সদর থানা পুলিশ মঙ্গলবার রাত ১০টার দিকে তাকে গ্রেফতার করে।

জানা যায়, কেসিসি মেয়রের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কারণে মঙ্গলবার বিকেল ৪টার দিকে মেয়র নিজে বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় সাংবাদিক আবু তৈয়বকে গ্রেফতার করা হয়েছে।

মামলার বাদী খুলনা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেন, ‘গত দু-তিন দিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আবু তৈয়ব আমার বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা খবর ও কুৎসা প্রচার করেছে। এতে আমার দীর্ঘদিনের রাজনৈতিক ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আমি তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।’

খুলনা থানার ওসি আশরাফুল আলম জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে খুলনার নূরনগর এলাকার বাসা থেকে সাংবাদিক আবু তৈয়বকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বাদী হয়ে মঙ্গলবার বিকালে খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

তিনি জানান, সাংবাদিক আবু তৈয়ব সম্প্রতি খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে ফেসবুকে একটি পোস্ট দেন। ওই পোস্টে তার বিরুদ্ধে মোংলা কাস্টমসের শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগ উত্থাপন করা হয়।