চট্টগ্রামে ৭০ হাজার কেজি সরকারি চালসহ ব্যবসায়ী আটক

atok
❏ বুধবার, এপ্রিল ২১, ২০২১ চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি: সরকারের আমদানী করা চাল বন্দর থেকে সরকারি গুদামে না নিয়ে পাহাড়তলী চাল ব্যবসায়ীর গুদামে খালাস করার সময় ২৬০ বস্তা চাল জব্দ করে নগর গোয়েন্দা পুলিশ বন্দর জোন।

এসময় তল্লাশী চালিয়ে আরও ১১৪০ বস্তা চাল জব্দ করা হয়। আটক করা হয়েছে গুদামের মালিক আব্দুল বাহার মিয়াকে।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (২১ এপ্রিল) দুপুর ১২টায় নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (বন্দর জোন) মো. ফারুক উল হক বলেন, করোনা মহামারিতে খাদ্য সংকট যাতে না হয় সে লক্ষ্যে সরকার দেশের বাইর থেকে চাল আমদানি অব্যাহত রেখেছে। চট্টগ্রাম বন্দর থেকে ২৬০ বস্তা চালের একটি চালান নিয়ে জব্দকৃত ট্রাকটি যাওয়ার কথা ছিল নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে। কিন্তু সেটি পাহাড়তলী চাল বাজারের আড়ৎদার আব্দুল বাহার মিয়ার মালিকানাধীন মাহী ট্রেডার্সের গুদামে যায়।

তিনি আরও বলেন, গতকাল রাত থেকে আজ ভোর পর্যন্ত অভিযান চালিয়ে মোট ১৪শ বস্তা চাল আমরা উদ্ধার করেছি। এখানে প্রায় ৭০ হাজার কেজি চাল রয়েছে।

ডিবি বন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার এএএম হুমায়ন কবির বলেন, চালের বস্তায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং খাদ্য মন্ত্রণালয়ের সিল রয়েছে। বস্তা পরিবর্তন করে তারা এই চাল খোলা বাজারে বিক্রি করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল বাহার মিয়া স্বীকার করেছেন। আমরা পুরো চক্রটিকে আইনের আওতায় আনার চেষ্টা করছি।