কোটি টাকা মূল্যের ভারতীয় পণ্যসহ ১৮ জন আটক

atok
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ময়মনসিংহে গৌরীপুরে অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ ভারতীয় পণ্যসহ ১৮ জন চোরাকারবারিকে আটক করেছে র‍্যাব-১৪। এ সময় তাদের কাছ থেকে ভারতীয় থ্রি-পিচ, লেহেঙ্গা, জিরা, শাড়ি, সাবান, মেহেদী, চকলেট, ক্রিম উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- সোলাইমান কবির (৪০), চিত্তরঞ্জন দে (৫১), মোঃ মতিন (৩৬), মোঃ খায়রুল ইসলাম (২০), মোঃ আনোয়ার হোসেন (৩০), মোঃ আকরাম (২০), মোঃ মিরাজ (৩০), মোঃ মমিন (৩২), মোঃ ইমরান (২৫), মোঃ রাজু মিয়া (৩০), মোঃ নজরুল ইসলাম (৪০), মোঃ মাহফুজুর রহমান (৪০), মোঃ কামরুল ইসলাম (২২), মোঃ রুবেল (৩৪), সুমন মীর (৩২), মোঃ হারেস (৪৭), মোঃ রাজু (৩২), মোঃ সাব্বির (২০)।

বুধবার (২১ এপ্রিল) রাতে র‍্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বুধবার ভোর সোয়া চারটার দিকে গৌরীপুর উপজেলার বেলতলী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‍্যাব-১৪ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে (সিপিএসসি, টিটিসি) ক্যাম্পের মেজর আখের মুহম্মদ জয় এবং এএসপি তাসলিম হুসাইনের নেতৃত্বে বিশেষ আভিযানিক দল ভোরে উপজেলার বেলতলী এলাকায় অভিযান চালায়।

এ সময় ভারতীয় পণ্য বহনকারী ৬টি ট্রাক ও কার্ভাডভ্যানসহ ১৮ জনকে আটক করা হয়। ট্রাক ও কার্ভাডভ্যান থেকে ভারতীয় ১ হাজার থ্রি-পিচ, ২৫০ লেহেঙ্গা, ১২ হাজার কেজি জিরা, ৩৫০ পিস শাড়ি, ৩ হাজার ২০০ পিস সাবান, ২০ হাজার পিস মেহেদী, ৪ হাজার পিস চকলেট, ৭ হাজার পিস ক্রিম উদ্ধার করে র‍্যাব।

তিনি জানান, সবমিলিয়ে এগুলোর মূল্য প্রায় কোটি টাকা। এসব ভারতীয় পণ্য অবৈধভাবে বাংলাদেশে আনা হয়েছে বলে আটককৃতরা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে গৌরীপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।