• আজ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভিপি নুরের বিরুদ্ধে এবার কক্সবাজারে ডিজিটাল আইনে মামলা

❏ বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ চট্টগ্রাম
nur

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: ফেসবুকে ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে বক্তব্য দেওয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার কক্সবাজারে মামলা হয়েছে।

ফেসবুক লাইভে এসে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগে কক্সবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি মইন উদ্দীন বাদী হয়ে বুধবার (২১ এপ্রিল) বিকালে ডিজিটাল নিরাপত্তা আইনে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

কক্সবাজার মডেল থানার পরিদর্শক (তদন্ত) বিপুল চদ্র দে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নূরের বিরুদ্ধে একটি এজাহার দেওয়া হয়েছে। আমরা তা গ্রহণ করেছি। অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।

বাদী মইন উদ্দীনের অভিযোগ, নূর ব্যক্তিগত আইডি থেকে ফেইসবুক লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর ও আক্রমণাত্মক মন্তব্য করেছেন। এ কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বিকেলে ফেইসবুক লাইভে এসে নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। ‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলে মন্তব্য করেন। একই ঘটনায় এর আগে ঢাকা, সিলেট, রাজশাহী ও চট্টগ্রামেও মামলা হয় নুরের বিরুদ্ধে।