🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১০ কার্তিক, ১৪২৮ ৷ ২৬ অক্টোবর, ২০২১ ৷

ঠাকুরগাঁওয়ের আলোচিত সেই লিচু গাছ পরিদর্শনে ইউএনও ও কৃষি অফিসার

news
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার ছোটবালিয়া সিংগিয়া কোলনীপাড়া গ্রামে আব্দুর রহমানের লিচু গাছে লিচুর সাথে একটি আম ধরার ঘটনা ঘটে। পরে কে বা কাহারা ওই আমটি চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। অথচ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাগণ আমটি নিয়ে গবেষনা করার কথা ছিল।

বিষয়টি সরেজমিনে দেখতে বৃহস্পতিবার (২২ এপ্রিল) আব্দুর রহমানের বাসায় যান সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মনোয়ার হোসেন।

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান নূরে আলম মুক্তি, মেম্বার ও গন্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলেন তারা। পরে তারা দেখতে পান ছোট ওই লিচু গাছটিতে ১৭টি লিচু ধরেছে।

এ সময় গাছটিকে ঘেড়া দেওয়ার নির্দেশনা দেন সদর ইউএনও। আমটি কে চুরি করেছে এ বিষয়টি জানতে তিনি উপস্থিত সকলের সাথে এ বিষয়ে কথা বলেন এবং সাক্ষ্য গ্রহণ করেন।

উল্লেখ্য যে, ওই গ্রামের আব্দুর রহমান (মটকি)’র বাড়িতে ওই লিচু গাছে ১৭টি লিচুর সাথে একটি আম ধরতে দেখা যায়। বিষয়টি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে ঘটনাটি দেখার জন্য হাজারও মানুষ সেখানে ভিড় করে। কৃষি অফিস আমটি গিয়ে গবেষনা করার কথা থাকলেও পরে কে বা কাহারা আমটি চুরি করে নিয়ে যায়।

আরও পড়ুন :