• আজ বুধবার, ১১ কার্তিক, ১৪২৮ ৷ ২৭ অক্টোবর, ২০২১ ৷

বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

Chadpur news
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিফ-১/২০২১-২০২২ মৌসুমে উফশী আউশ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে উপজেলার পরিষদ কমপ্লেক্স বটতলায় ২২০০ জন কৃষকদের মাঝে ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি ও ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার পাবেল খান পাপ্পু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল্লা প্রধান, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আ. মান্নান বেপারী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক। সঞ্চালনায় ছিলেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. মজিবুর রহমান।

এসময় নবাগত উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, ‘কৃষিবান্ধব সরকার কৃষকদের দুর্দশার কথা চিন্তা করে এই করোনাকালীন সময়ে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে কৃষি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের। কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে। তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মধ্যে এ সব উপকরণ বিতরণ করা হলো।’

তিনি আরও বলেন, একটা সময় ছিলো যখন সারের দাবীতে ১৬ জন কৃষকের মৃত্যু হয়। বীজের জন্য ছিলো হাহাকার। কৃষিমন্ত্রী বলেছিলেন, সারের জন্য কৃষক ছুটবে না, সার কৃষকের বাসায় চলে যাবে। আর প্রধানমন্ত্রী দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, কৃষক বাঁচলেই দেশ বাঁচবে। তাই কৃষকদের সার ও বীজ যথাযথভাবে ব্যবহার করার অনুরোধ রইলো।