ময়মনসিংহে প্রণোদনার সার ও বীজ পাচারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

Mymensing news
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ধোবাউড়ায় কৃষকদের জন্য প্রণোদনার সার ও বীজ সরকারি গোডাউন থেকে পাচার করার সময় আটক করে জনতা। পরে কৃষি অফিসের কর্মকর্তারা ও পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে চার রিকশাভর্তি সার ও বীজ উদ্ধার করে। এ ঘটনায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুল ইসলামকে প্রধান করে উপজেলা প্রকৌশলী ও উপজেলা কৃষি কর্মকর্তাকে সদস্য করে তদন্ত কমিটি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিকুজ্জামান। এর আগে মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেল ৫টার দিকে সার ও বীজ পাচারের ঘটনা ঘটে।

এ সময় উদ্ধার হয়- ৩৬ প্যাকেট বীজ ধান (প্রতি প্যাকেটে ১০ কেজি) ও ২৮ বস্তা সার। উদ্ধার হওয়া ধানবীজ অন্তত ৭২ জন কৃষকের মধ্যে বিতরণ করার কথা ছিল। ২৮ বস্তা সার পেতেন ৩৬ জন কৃষক।

উপজেলা কৃষি অফিসার গোলাম সরোয়ার তুষার জানান, সার ও বীজ স্থানীয় লোকজন আটক করে খবর দিলে সেগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে প্রধান করে সাত দিনের সময় দিয়ে  তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কারা এমনটি করেছে তাদের শনাক্ত করতে চেষ্টা চলছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিকুজ্জামান বলেন, কৃষকদের জন্য প্রণোদনার সার ও বীজ সরকারি গোডাউন থেকে পাচার হওয়ায় অপ্রত্যাশিত ঘটনা।    তদন্ত কমিটি গঠন করেছি। এ ঘটনায়  জড়িতদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন :