হেফাজতের সঙ্গে সরকারই সম্পৃক্ত: মির্জা ফখরুল

fokrul
❏ শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপি নয়, হেফাজতে ইসলামের সঙ্গে সরকারই সম্পৃক্ত বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে জেএসডি আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদেরের বক্তব্যের প্রতি ইঙ্গিত দিয়ে এই পাল্টা অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এরা (সরকার) ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। ২৬ মার্চের পর থেকে গত কয়েকদিনে বোধহয় কয়েক হাজার মানুষকে গ্রেপ্তার করে ফেলেছে। শুনলে অবাক হবেন চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকায় আমাদের দলের কর্মীরা রাতে বাসায় থাকতে পারেন না। ব্লক রেইড করছে, কেরানীগঞ্জে ব্লক রেইড করে আমাদের নেতা-কর্মীদের অ্যারেস্ট করছে। কিছু বলতে গেলেই তারা বলে যে, হেফাজতের সঙ্গে সম্পৃক্ত আছে। আরে হেফাজতের সঙ্গে সম্পৃক্ত তো আপনারা। আপনারা প্রধানমন্ত্রীর বাসায় বসে মিটিং করে তাদের (হেফাজতে ইসলাম) সঙ্গে চুক্তি করেছেন। প্রধানমন্ত্রীকে কওমি মাতা হিসেবে উপাধি দেওয়া হয়েছে। আমরা হেফাজতের সঙ্গে সম্পৃক্ত হলাম না আপনারা?

এসময়য় তিনি বলেন, দানবের হাত থেকে মুক্তির উপায় খুঁজতে হবে। বর্তমান ত্রাসের রাজত্বের অবসান ঘটাতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মির্জা ফখরুল বলেন, মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে সকলেই ব্যর্থ হয়েছে। ৫০ বছরে ঘাত-প্রতিঘাতের মধ্যদিয়ে যা অর্জন ছিল তার সবকিছু বর্তমান সরকার ধ্বংস করে দিয়েছে। এখন প্রয়োজন জাতিকে ঐক্যবদ্ধ করা।

এদিকে, ভার্চুয়াল আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সা কা ম আনিছুর রহমান খান, মো. সিরাজ মিয়া এবং তৌহিদ হোসেন। আলোচনা সভায় প্রস্তাব উত্থাপন করেন শহিদ উদ্দিন মাহমুদ স্বপন।

ড. বদিউল আলম মজুমদার বলেন, স্থানীয় সমস্যা স্থানীয় পর্যায়ে সমাধান করাই হচ্ছে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর কাজ। সংবিধানে স্থানীয় সরকার প্রশ্নে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা স্বাধীনতার পর কখনোই বাস্তবায়ন হয়নি।

সভাপতির বক্তব্যে আ স ম আবদুর রব বলেন, করোনা মোকাবিলায় জনগণকে সম্পৃক্ত করতে এবং জাতীয় ঐক্য গড়ার লক্ষ্যে বিদ্যমান মডেল পরিবর্তন করে নতুন কৌশলগত পরিকল্পনা নেওয়া প্রয়োজন। করোনার বিরুদ্ধে ভয়ংকর যুদ্ধ মোকাবিলায় পাঁচ লক্ষ্যকে সামনে রেখে কৌশলগত পরিকল্পনা প্রনয়ণের কথা বলেন তিনি।