পুরান ঢাকায় রাসায়নিক গুদামে আগুন: নিহত ২, আহত ১৭

fire
❏ শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের প্রায় তিন ঘণ্টার চেষ্টায় পুরান ঢাকার আরমানিটোলার একটি আবাসিক ভবনে রাসায়নিকের গুদামের আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ফায়ার সার্ভিসের ৩ কর্মীসহ অন্তত ১৭ জন।

হতাহতের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান।

নিহত দুইজনের একজনের নাম আক্তার সুমাইয়া আক্তার। তিনি ইডেন মহিলা কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। পরিবারের সঙ্গে চারতলায় থাকতেন। অচেতন অবস্থায় তাকে মিটফোর্ড হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সুমাইয়ার পরিবারের অন্য সদস্যদের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।

নিহত অপরজন ভবনের দারোয়ান রাসেল মিয়া, তার গ্রামের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ছাড়া আহত সবাইকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মিডফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে বলে ফায়ার সার্ভিস থেকে জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনগত রাত সোয়া ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের সংবাদ পায় ফায়ার সার্ভিস সদর দপ্তর। পরে ফায়ার সার্ভিসের ১৯টি টিম কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

পুরান ঢাকার বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলায় ছয়তলা ভবনটিতে নিচতলায় কেমিকেলের গোডাউন ও কয়েকটি দোকান রয়েছে এবং দোতলা থেকে পাঁচতালা পর্যন্ত লোকজন বসবাস করে।