🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ বুধবার, ৪ কার্তিক, ১৪২৮ ৷ ২০ অক্টোবর, ২০২১ ৷

সব রেকর্ড ভেঙে ভারতে একদিনেই মৃত্যু ২৬২৪ জনের


❏ শনিবার, এপ্রিল ২৪, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর রেকর্ড হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৬২৪ জনের। এ সময় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৭৮৬ জন।

গেল বছরও ভারতে একদিনে করোনায় এত মানুষের মৃত্যু হয়নি। এ অবস্থায় দেশটির করোনা পরিস্থিতি ক্রমেই জটিল থেকে জটিলতর হচ্ছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

ভারতে গত কয়েকদিন ধরে সংক্রমণ হুহু করে বাড়ছে। দেশটিতে এখন চিকিৎসাধীন করোনা রোগীর সংখা ২৫ লাখ ৫২ হাজার ৯৪০ জন। করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়তে থাকায় হাসপাতালগুলোতে রোগীর জায়গা দেওয়া সম্ভব হয়ে উঠছে না। সব মিলিয়ে ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ। তবে এ অবস্থাতে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮৩৮ জন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই ভারতজুড়ে দেখা দেয় অক্সিজেন সঙ্কট। শুক্রবারও দেশটির কয়েকটি হাসপাতালে অক্সিজেন সংকটে বেশ কয়েকজন রোগী মারা গেছে।

মহারাষ্ট্রসহ কয়েকটি রাজ্যের হাসপাতালগুলোতে এখন শুধুই করোনা রোগী। তীব্র সংকট রয়েছে আইসিইউ বেডের। এরই মধ্যে শুক্রবার পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচারে যোগ দেয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তবে শেষ পর্যন্ত তিনি সেই সফর বাতিল করেন।

রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের নিয়ে কেন্দ্র থেকে শুক্রবারই বৈঠক করেন নরেন্দ্র মোদি। সেই বৈঠকের পুরোটাই করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার বিষয় উঠে আসে বলে দেশটির বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে।

দেশটিতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। গত এক দিনে সেখানে আরও ৬৬ হাজার ৮৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। উত্তর প্রদেশে ৩৬ হাজার ৬০৫ জন, কেরালায় ২৮ হাজার ৪৪৭ জন, কর্ণাটকে ২৬ হাজার ৯৬২ এবং দিল্লিতে শনাক্ত হয়েছে ২৪ হাজার ৩৩১ জনের শরীরে।

এ ছাড়া করোনা সংক্রমণ লাফিয়ে বাড়ছে তামিলনাডু, অন্ধ্র প্রদেশসহ কয়েকটি রাজ্যে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন