ঠাকুরগাঁওয়ে নির্দেশ অমান্য করে গরুর হাট বসানোয় জরিমানা, হাট বন্ধ

hat
❏ শনিবার, এপ্রিল ২৪, ২০২১ রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি- সরকারি নির্দেশ অমান্য করে সদর উপজেলার জগন্নাথপুর ইউপির বড় খোচাবাড়ী হাট বসানোয় হাট বন্ধ করে ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৪ এপ্রিল) হাটে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ রায় প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন।

এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ ফোর্সসহ তিনি হাট থেকে সকলকে চলে যাওয়ার নির্দেশনা দেন।

ইজারাদার নির্দেশ অমান্য করে হাট বাসানোয় ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করেন তিনি। পরে গরু নিয়ে মালিকগণ হাট ত্যাগ করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার।

অপরদিকে সদর হাসপাতালে রোগীর আত্মীয়কে ভুয়া ছাড়পত্র দেওয়ার অপরাধে রফিকুল ইসলাম (৩৫) নামে এক যুবকের ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জানা যায়, সদর উপজেলার বড়গাঁও গ্রামের মৃত আবু ইমরানের ছেলে রফিকুল ইসলাম হাসপাতালে গিয়ে ভুয়া ছাড়পত্র নেওয়ার পায়তারা করে।

আবাসিক মেডিক্যাল অফিসার ডা: রাকিব বিষয়টি সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনকে জানালে তিনি সেখানে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে দালালী করে রোগী ভর্তীসহ অন্যান্য কারনে রফিকুল ইসলামকে ১ মাসের বিনাশ্রম করাদন্ডাদেশ প্রদান করেন।

আরও পড়ুন :