🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ বুধবার, ৪ কার্তিক, ১৪২৮ ৷ ২০ অক্টোবর, ২০২১ ৷

পিএমখালীতে ফসলি জমির মাটি কাটায় জরিমানা, এক্সেভেটর জব্দ

Cox's Bazar news
❏ শনিবার, এপ্রিল ২৪, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদরের পিএমখালীতে ফস‌লি জ‌মি থে‌কে মাটি কাটার অপরা‌ধে স্কেবেটর জব্দ ক‌রে‌ছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মা‌টি কাটার সা‌থে জ‌ড়িত একজনকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

শনিবার (২৪ এপ্রিল) বিকালে ইউনিয়নের চেরাংঘর ও গোলার পাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নু-এমং মারমা মং।

তিনি জানান, অভিযানের সময় ইট প্রস্তুতের জন্যে কৃষি জমি হতে অবৈধভাবে মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে ৫০ টাকা জরিমানা করা হয় এবং মাটি কাটার এক্সেভেটর জব্দ করা হয়। এ সময় ফসলি জমির মাটি কাটার বিষয়ে অপরাধ স্বীকার করেন ওই ব্যক্তি। তাই তাকে আইনের আওতায় এনে ব্যবহৃত স্কেবেটর জব্দ করে সিলগালা করে স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়।

নু-এমং মারমা মং আরো জানান, ফসলি জমির উপরিভাগের টপ সয়েল ফসল উৎপাদনের জন্য গুরুত্বপূর্ণ। ইট ভাটাগুলো সে মাটিই কেটে নিয়ে যায়। এ মাটি কাটা অন্যায়। জমির এ মাটি কাটার কারণে ফসল উৎপাদনে বিপর্যয় নেমে আসে। ফসলি জমির টপ সয়েল রক্ষায় উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন